Viral News

বিমানে হঠাৎ চলতে শুরু করল ‘দুষ্টু’ ছবি, বন্ধ করা গেল না কোনও ভাবেই, কী বলল বিমান সংস্থা?

উড়ান শুরুর কিছু ক্ষণ পরেই বিমানের প্রতিটি স্ক্রিনে চলতে শুরু করে একটি ‘দুষ্টু’ ছবি। একের পর এক ‘দুষ্টু’ দৃশ্য ভেসে আসছিল পর্দায়। কোনও ভাবেই তা বন্ধ করতে পারছিলেন না যাত্রীরা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২৪ ১২:৫৭

—প্রতীকী ছবি।

আট থেকে আশি— বিমানে যাত্রা করছিলেন প্রায় সকলেই। হঠাৎ বিমানের সকলের স্ক্রিনে চালু হয়ে গেল একটি ‘দুষ্টু’ ছবি। কোনও ভাবেই সেই ছবি বন্ধ করা গেল না। ছবিটির অধিকাংশ দৃশ্যই যৌনতায় পরিপূর্ণ। ছবিটি মাঝপথে ‘পজ়’ও করতে পারছিলেন না যাত্রীরা। তা নিয়েই শোরগোল শুরু হয়ে যায় বিমানের মধ্যে। ক্রু সদস্যেরাও কিছু বুঝতে পারছিলেন না। ঘটনাটি জাপানগামী একটি বিমানে ঘটেছে।

Advertisement

অস্ট্রেলিয়ার সিডনি থেকে উড়েছিল কিউএফ৫৯ বিমানটি। জাপানের হানেডা বিমানবন্দরের উদ্দেশে রওনা দিয়েছিল সেটি। উড়ান শুরুর কিছু ক্ষণ পরেই বিমানের প্রতিটি স্ক্রিনে চলতে শুরু করে একটি ‘দুষ্টু’ ছবি। একের পর এক ‘দুষ্টু’ দৃশ্য ভেসে আসছিল পর্দায়। কোনও ভাবেই তা বন্ধ করতে পারছিলেন না যাত্রীরা। ক্রু সদস্যেরাও এই সমস্যা সমাধানের চেষ্টা করেন।

২০২৩ সালে হলি অভিনেত্রী ডাকোটা জনসন অভিনীত ‘দাদ্দিও’ ছবিটি মুক্তি পায়। এটি ‘আর-রেটেড’ ছবি অর্থাৎ ১৭ বছরের কম বয়সি দর্শক এই ছবি দেখতে পারেন না। এই ছবিটিই চলতে শুরু করেছিল প্রতিটি স্ক্রিনে।

বিমান সংস্থার তরফে জানানো হয়েছে যে, যাত্রার সময় যাত্রীরা বিমানে নিজেদের পছন্দ মতো ছবি দেখতে পারেন। সেই সুবিধা না থাকলেও বিমানে এমন একটি ছবি দেখানো হয় যে, যা পরিবারের সকলে একসঙ্গে মিলে দেখতে পারে। কিন্তু সেই সময় বিমানে প্রযুক্তিগত ত্রুটির কারণে ‘দুষ্টু’ ছবি শুরু হয়ে যায়। সেই সমস্যার সমাধানও হয়ে যায়। যাত্রীদের কাছে ক্ষমা প্রার্থনা করে বাচ্চাদের ছবি চালিয়ে দেওয়া হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement