Viral Video

পাক সীমান্তে ‘দুই হুজুরের লড়াই’, গুঁতোগুঁতিতে হেরে ময়দান ছাড়ল ‘বহিঃশত্রু’! রইল ভিডিয়ো

বেড়ার দু’দিকে রয়েছে দু’টি হরিণ। ভারত এবং পাকিস্তানের হরিণ শিং দিয়ে তারের বেড়ার মাঝখান দিয়ে গুঁতো দিয়ে চলেছে একে অপরকে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩১ জুলাই ২০২৪ ১৬:৪১
Indian and Pakistani deer fight near border, video went viral on internet

ছবি: সংগৃহীত।

প্রতিবেশী হলেও দুই দেশের মধ্যে তেমন সুমধুর সম্পর্ক নেই। রাজনীতি থেকে শুরু করে খেলার মাঠ— সর্বত্রই আদায় কাঁচকলায় সম্পর্ক ভারত এবং পাকিস্তানের। সম্প্রতি সমাজমাধ্যমে একটি ভিডিয়ো ছড়িয়ে পড়েছে যেখানে দুই দেশের সীমান্তে লড়াই করতে দেখা যাচ্ছে দু’টি হরিণকে (যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)

Advertisement

এক দিকে ভারত। এক দিকে পাকিস্তান। মাঝখানে রয়েছে তারের বেড়া। বেড়ার দু’দিকে রয়েছে দু’টি হরিণ। সেই বেড়াকে কোনও পাত্তাই দিচ্ছে না হরিণ দু’টি। ভারত এবং পাকিস্তানের হরিণ শিং দিয়ে বেড়ার মাঝখান দিয়ে গুঁতো দিয়ে চলেছে একে অপরকে। কিছু ক্ষণ শিং দিয়ে লড়াই চলার পর দেখা গেল, পাকিস্তানের হরিণটি ‘হার’ মেনে দূরে সরে গেল। এই ভিডিয়োটি এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে সীমান্তরক্ষী বাহিনীর এক কর্তা পোস্ট করেছেন। ভিডিয়োটি দেখে এক নেটব্যবহারকারীর মন্তব্য, ‘‘শেষমেশ ভারতের হরিণের কাছে পাকিস্তানের হরিণও হার মানল।’’ অন্য এক নেটব্যবহারকারী বলেন, ‘‘কার জোর বেশি তা ভিডিয়ো দেখেই স্পষ্ট বোঝা যাচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement