Viral Video

প্রচারে গতি আনতে বন্ধুর স্ত্রী-কন্যাদের ‘ধার’ করলেন রাজনীতিবিদ! ভিডিয়ো পোস্ট করতেই হইচই

ডেরিক এক জন প্রাক্তন সেনা। ভার্জিনিয়ার একটি জেলার আসনে রিপাবলিকান দলের হয়ে লড়ছেন তিনি। নিউ ইয়র্ক টাইমসের প্রতিবেদন অনুযায়ী, ডেরিক যে ভিডিয়ো পোস্ট করেছেন তাতে এক মহিলা এবং তিন কিশোরীর সঙ্গে ছবি তোলাতে দেখা গিয়েছে তাঁকে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২৪ ১২:১৭

ছবি: এক্স (সাবেক টুইটার)।

আসন্ন নির্বাচনের প্রার্থী হিসাবে প্রচার জোরদার করতে পরিবারের সঙ্গে ছবি দিতে হবে। কিন্তু তিনি অবিবাহিত। তাই বন্ধুর স্ত্রী এবং কন্যাদের ‘ধার’ করেই ছবি তোলালেন আমেরিকার রিপাবলিকান দলের প্রার্থী ডেরিক অ্যান্ডারসন। শুধু ছবি তোলানোই নয়, ধারের পরিবারকে নিয়ে এক্স হ্যান্ডলে একটি ভিডিয়োও পোস্ট করেন ডেরিক। তবে সময় গড়াতেই হাটে হাঁড়ি ভাঙে। প্রকাশ্যে আসে সত্যি। কটাক্ষের মুখে পড়েন প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্পের দলের প্রার্থী। সেই ঘটনা নিয়ে একাধিক ভিডিয়ো ইতিমধ্যেই সমাজমাধ্যমে প্রকাশ্যে এসেছে। যদিও ভিডিয়োগুলির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

Advertisement

ডেরিক এক জন প্রাক্তন সেনা। ভার্জিনিয়ার একটি জেলার আসনে রিপাবলিকান দলের হয়ে লড়ছেন তিনি। নিউ ইয়র্ক টাইমসের প্রতিবেদন অনুযায়ী, ডেরিক যে ভিডিয়ো পোস্ট করেছেন তাতে এক মহিলা এবং তিন কিশোরীর সঙ্গে ছবি তোলাতে দেখা গিয়েছে তাঁকে। একই মহিলা এবং কিশোরীদের সঙ্গে খাবার টেবিলে বসে থাকতেও দেখা গিয়েছে। কিন্তু সেই ‘পারিবারিক ছবি’ তুলিয়েই ফাঁপরে পড়েন ডেরিক। জানা যায়, যাঁদের সঙ্গে ডেরিক ছবি তুলিয়েছেন, তাঁরা আদতে তাঁর বন্ধুর স্ত্রী এবং তিন কন্যা। ডেরিক নিজে অবিবাহিত এবং পোষা কুকুরের সঙ্গে থাকেন তিনি।

পুরো বিষয়টি প্রকাশ্যে আসতেই কটাক্ষের মুখে পড়েছেন ডেরিক। সমাজমাধ্যম এই নিয়ে মিমে ছেয়ে গিয়েছে। পরে ডেরিক অবশ্য স্বীকার করে নিয়েছেন যাঁদের সঙ্গে তিনি ছবি তুলিয়েছিলেন তাঁরা তাঁর বন্ধুর স্ত্রী এবং তিন কন্যা।

আরও পড়ুন
Advertisement