TMC Raj Bhavan Rally

উত্তরে বোস, রাজভবনে অভিষেক, গেটে গেটে ভিড় ঘাসফুল কর্মী-সমর্থকদের

৩ অক্টোবর দিল্লিতে তৃণমূলের কর্মসূচিতে পুলিশি বাধার অভিযোগ তুলে বৃহস্পতিবার কলকাতায় রাজভবন অভিযানের ডাক দিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

প্রতিবেদন: প্রচেতা, সম্পাদনা: সৈকত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২৩ ১৬:৫৮
Advertisement

বন্যাবিধ্বস্ত উত্তরবঙ্গ সফরে রাজ্যপাল সিভি আনন্দ বোস। সে দিনই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে কলকাতায় তৃণমূলের রাজভবন অভিযান। রাজ্যপাল না থাকলেও পূর্বঘোষিত কর্মসূচিতে অনড় তৃণমূল কংগ্রেস। ইতিমধ্যেই রাজভবনের গেটে গেটে জমায়েত করেছেন দলের কর্মী-সমর্থকেরা। চলছে স্লোগান। অভিষেকের নেতৃত্বে রাজভবনের পথে এগোচ্ছে মিছিল।

Advertisement

মঙ্গলবার দিল্লিতে কৃষিভবন থেকে অভিষেক বন্দ্যোপাধ্যায়দের আটক করে মুখার্জিনগর থানায় নিয়ে যাওয়া হয়েছিল। রাতে সেখান থেকে ছাড়া পাওয়ার পরেই তৃণমূলের ‘সেনাপতি’ অভিষেক রাজভবন অভিযানের ডাক দিয়েছিলেন। তৃণমূলের তরফে রাজ্যসভার সাংসদ ডেরেক ও’ব্রায়েন বুধবার রাজ্যপালের সঙ্গে সাক্ষাতের সময় চেয়েছিলেন। কিন্তু রাজভবন জানায়, রাজ্যপাল কলকাতায় নেই। ফের তৃণমূলের তরফে একটি চিঠি দিয়ে বলা হয়, বোস কলকাতায় ফেরার পর তাদের একটা সময় দেওয়া হোক। তখনই তৃণমূলের প্রতিনিধিদল রাজ্যপালের সঙ্গে দেখা করে কেন্দ্রীয় বঞ্চনা নিয়ে যা বলার বলবে। তার জবাবেই রাজ্যপাল তৃণমূলের প্রতিনিধিদলকে উত্তরবঙ্গে গিয়ে দেখা করার কথা বলছেন বলে দাবি ডেরেকের। এ দিন মিছিলের পরে অভিষেক অন্য কোনও কর্মসূচি ঘোষণা করেন কি না সেটাই দেখার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সর্বশেষ ভিডিয়ো
Advertisement