ICC World Cup 2023

‘বিশ্বকাপের পরিকল্পনা বানচাল করে দিচ্ছে’, ভিসা না পেয়ে ভারতের বিরুদ্ধে নালিশ পাকিস্তানের

বিশ্বকাপ খেলতে ভারতে আসার জন্য ৩৩ জনের ভিসার আবেদন পাকিস্তান ক্রিকেট দলের। এখনও পর্যন্ত একজনও ভিসা পাননি বলে দাবি পাক বোর্ডের।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২৩ ১৮:১১
Advertisement

বিশ্বকাপের আগে ভিসা সমস্যায় পাকিস্তান। সূচি অনুযায়ী চলতি মাসের ২৭ তারিখ লাহোর থেকে বিমানে চেপে হায়দরাবাদ আসার কথা পাকিস্তান ক্রিকেট দলের। তার আগে দুবাইতে দিন দু’য়েকের একটি সেশনও ছিল তাঁদের। ভিসা বিলম্বের কারণে দুবাইয়ের এই ‘বন্ডিং ট্রিপ’ বাতিল করতে হয়েছে পাকিস্তানকে। যদিও লাহোর থেকে দুবাই হয়েই ভারতে আসবে পাক দল। বিশ্বকাপের মূল পর্বে অংশ নেওয়ার আগে ২৯ তারিখ নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে পাকিস্তান। সেটি হবে ‘বন্ধ’ স্টেডিয়ামে। বিশ্বকাপ খেলতে ভারতে আসার জন্য ৩৩ জনের নাম দেওয়া হয়েছে। পাক বোর্ডের বক্তব্য, ভারত এখনও তাঁদের ভিসা প্রক্রিয়া সম্পন্ন করেনি। সময়ে ভিসা না পাওয়া নিয়ে ক্ষুব্ধ পাক বোর্ড আইসিসির কাছে নালিশও করেছে। তাঁদের বক্তব্য, ভিসা বিলম্বে বানচাল হয়েছে বিশ্বকাপের পরিকল্পনা। এই ইস্যুর সমাধান করতে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থার হস্তক্ষেপও দাবি করেছে পাক ক্রিকেট বোর্ড।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সর্বশেষ ভিডিয়ো
Advertisement