Abhishek Banerjee

রাজ্যপালের আশ্বাসে ধর্না প্রত্যাহার, বকেয়া না পেলে নভেম্বরে ফের আন্দোলন, জানালেন অভিষেক

৩১ অক্টোবরের মধ্যে কেন্দ্রের তরফে ‘সদুত্তর’ না পেলে ১ নভেম্বর থেকে ফের বিক্ষোভে নামবে তৃণমূল, ধর্না তুলে নিয়ে ঘোষণা অভিষেকের। তাঁর বক্তব্য, সে আন্দোলনে নেতৃত্ব দেবেন খোদ মমতাই।

প্রতিবেদন: প্রচেতা, সম্পাদনা: সৈকত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২৩ ২০:০৮
Advertisement

রাজ্যপালের সঙ্গে তৃণমূলের বাক্‌যুদ্ধ চলছিল বেশ কয়েক মাস ধরে। সাম্প্রতিক ঘটনা পরম্পরায় বাড়ছিল ঝাঁজ। রাজভবনের সামনে তৃণমূলের ধর্নাকে কেন্দ্র করে পারা চড়ছিল রাজনৈতিক উত্তাপের। উত্তেজনার আপাতত খানিক প্রশমন হল সোমবারের বিকেলে অভিষেক-রাজ্যপাল বৈঠকের পরে। সোমবার বিকেল ৪টেয় রাজভবনে রাজ্যপালের সঙ্গে দেখা করে অভিষেক-সহ তৃণমূলের প্রতিনিধিদল। বৈঠকের পরেই দিল্লির উদ্দেশে রওনা দেন রাজ্যপাল। বৈঠকের পর অভিষেক জানান, রাজ্যপাল আশ্বাস দিয়েছেন শাসকদলের ‘কেন্দ্রীয় বঞ্চনা’-র অভিযোগ নিয়ে কেন্দ্রীয় সরকারের দৃষ্টি আকর্ষণ করবেন। তাঁর দাবি, রাজ্যপাল ‘সৌজন্য’ দেখিয়েছেন, তাই মমতা বন্দ্যোপাধ্যায়ের পরামর্শে পাল্টা ‘সৌজন্য’ দেখিয়ে ধর্না তুলে নেওয়ার কথা ঘোষণা করলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তবে এ দিন কেন্দ্রকে সময় বেঁধে দেন তৃণমূলের ‘সেনাপতি’। জানালেন, ৩১ অক্টোবরের মধ্যে বাংলার মানুষের দাবি নিয়ে পদক্ষেপ করা না হলে ১ নভেম্বর পথে নামবেন তাঁরা। তবে এ বার তাঁর নেতৃত্বে নয়, তৃণমূল পথে নামবে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে, জানালেন অভিষেক।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সর্বশেষ ভিডিয়ো
Advertisement