Travel Tips

বিমানে জিনিসপত্রের জন্য অতিরিক্ত টাকা দিতে চান না? কোন ফন্দি মেনে চললে টাকা বাঁচবে

বিমানে অতিরিক্ত জিনিসপত্রের জন্য বাড়তি টাকা দিতে কেউই চান না! তাই ব্যাগের বোঝা কমাতে এক মহিলা যা করলেন, তা দেখে স্তম্ভিত অনেকেই।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০২২ ২১:১০
টাকা বাঁচানোর ফন্দি!

টাকা বাঁচানোর ফন্দি! ছবি: ইনস্টাগ্রাম।

ছুটি পেলেই মনটা করে ঘুরু ঘুরু! তবে ব্যাগ গোছানোর কথা ভাবলেই যেন গায়ে জ্বর আসে! বেশি জামাকাপড় হয়ে গেলে বিমানে বাড়তি টাকা দিতে হবে আর কম জিনিস নিয়ে গেলে আবার ঘুরতে গিয়ে বিপাকে পড়তে হয়। বিমানে অতিরিক্ত জিনিসপত্রের জন্য বাড়তি টাকা দিতে কেউই চান না! তাই ব্যাগের বোঝা কমাতে এক মহিলা যা করলেন, তা দেখে স্তম্ভিত অনেকেই।

কিছু জিনিসই বাদ রাখা যাবে না। কিন্তু সীমিত জায়গায় কী ভাবে সব ঢুকবে? মহিলার ফন্দি দেখে অবাক অনেকেই। আপনিও অনায়াশেই এই টোটকা মেনে চলতে পারেন। ভিডিয়োতে দেখা একটা বড় বিন ব্যাগে অনেক জামাকাপড় ভরে ফেলেছেন মহিলা। তার পর একটি ভ্যাকিউম ক্লিনার দিয়ে ব্যাগের হাওয়া বার করে নিয়েই হল ম্যাজিক! ব্যাগের ওজন অনেকটাই কমে গেল।

Advertisement

মহিলার বুদ্ধির প্রশংসা করছে নেটাগরিকরা। অনেকেই বলছেন এই টোটকা পরবর্তীকালে ঘুরতে যাওয়ার সময়ে তাঁদের বড়ই সাহায্য করবে। অনেকে আবার বলছেন এই পন্থা অনেক পুরোনো, বহু বছর ধরে তাঁরা এই টোটকা ব্যবহার করে আসছেন।

আনপনি কি জানতেন এই টোটকা? পরের বার বেড়াতে যাওয়ার আগে এই টোটকা ব্যবহার করে দেখতেই পারেন। বিমানে বোঝা কমিয়ে পকেটের পয়সা বাঁচাতে এই ফন্দি কিন্তু দারুণ কাজে আসবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement