Virat Kohli

হঠাৎ কোহলির চ্যালেঞ্জার নীরজ, কেন শুরু হল দু’জনের তুলনা?

সাফল্য এবং জনপ্রিয়তার নিরিখে দেশের অন্যতম সেরা দুই ক্রীড়াবিদ কোহলি এবং নীরজ। মাঠে তাঁদের পারফরম্যান্সের দিকে তাকিয়ে থাকেন ক্রীড়াপ্রেমীরা। একটি বিশেষ কারণে তাঁদের তুলনা শুরু হয়েছে।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২২ ১৩:০৪
কোহলি এবং নীরজের মধ্যে শুরু হয়েছে তুলনা।

কোহলি এবং নীরজের মধ্যে শুরু হয়েছে তুলনা। ফাইল ছবি।

বিরাট কোহলি এবং নীরজ চোপড়া। ভারতের অন্যতম সেরা দুই ক্রীড়াবিদ। দু’জনের খেলার মধ্যে মিল নেই। কোহলি খেলেন ক্রিকেট। নীরজ জ্যাভলিন ছোড়েন। একটি ব্যাপারে তাঁদের মধ্যে মিল খুঁজে পাচ্ছেন ভক্তরা। শুরু হয়েছে তুলনাও। তা হল, কে নাচেন ভাল।

কোহলি এবং নীরজ দু’জনেই নিজেদের খেলায় সর্বোচ্চ পর্যায়ে সফল। বিশ্বের অন্যতম সেরাও। জনপ্রিয়তার নিরিখেও কোহলি এবং নীরজ ভারতীয় ক্রীড়াবিদদের মধ্যে এগিয়ে রয়েছেন। মাঠের ভিতর হোক বা বাইরে, তাঁদের দিকে ভক্তদের নজর থাকে সব সময়। সেই নজরে ধরা পড়েছে দু’টি ভিডিয়ো। দু’টি ভিডিয়োয় দু’জনকে নাচতে দেখা যাচ্ছে। সঙ্গে সঙ্গে তুলনা শুরু হয়ে গিয়েছে, কে ভাল নাচেন।

Advertisement

বিভিন্ন অনুষ্ঠানে কোহলির নাচ দেখেছেন অনেকেই। ফিল্ডিং করার সময় বা অনুশীলনের মাঝেও অনেক সময় মজা করে নাচের ভঙ্গি করেন কোহলি।

গত ২৮ সেপ্টেম্বর বডোদরায় গরবা উৎসব উপলক্ষে একটি অনুষ্ঠানে অতিথি ছিলেন নীরজ। সেখানে স্থানীয়দের সঙ্গে নাচের তালে পা মেলাতে দেখা গিয়েছে নীরজকে। তাঁর নাচের ভিডিয়ো প্রকাশ্যে আসার পর থেকেই শুরু হয়েছে কোহলির সঙ্গে তুলনা। যা নিয়ে সমাজমাধ্যমে ভক্তদের মধ্যে চলছে চর্চা।

১৪ বছর ধরে প্রচারের মধ্যে রয়েছেন কোহলি। গত টোকিয়ো অলিম্পিক্সে জ্যাভলিনে সোনা জেতার পর থেকে নীরজও ক্রীড়াপ্রেমীদের হৃদয়ে জায়গা করে নিয়েছেন। বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপ-সহ আন্তর্জাতিক মঞ্চে একের পর এক সাফল্য ক্রমশ তাঁর জনপ্রিয়তা বাড়িয়েছে।

আরও পড়ুন
Advertisement