Vinesh Phogat

রুপো পাওয়া নিয়ে রায়দান পিছিয়ে যাওয়ায় সুবিধা বিনেশের, কেন? জানালেন কুস্তিগিরের আইনজীবী

বিনেশ ফোগাটকে নিয়ে শুক্রবারের মধ্যে রায় ঘোষণা করবে কোর্ট অফ আরবিট্রেশন ফর স্পোর্টস বা ক্যাস। তৃতীয় বার রায়দান পিছোল, যা আসলে কিছুটা হলেও সুবিধা করে দিল বিনেশের। এমনটাই জানালেন তাঁর আইনজীবী।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২৪ ১০:৩৬
sports

বিনেশ ফোগাট। — ফাইল চিত্র।

ক্রীড়াক্ষেত্রে সর্বোচ্চ আদালত কোর্ট অফ আরবিট্রেশন ফর স্পোর্টস বা ক্যাস আরও এক বার পিছিয়ে দিয়েছে বিনেশ ফোগাটকে নিয়ে রায়দান। জানা গিয়েছে, শুক্রবারের মধ্যে রায় ঘোষণা করা হবে। এই নিয়ে তৃতীয় বার রায়দান পিছোল, যা আসলে কিছুটা হলেও সুবিধা করে দিল বিনেশের। এমনটাই জানালেন তাঁর আইনজীবী বিধুষপত সিংঘানিয়া।

Advertisement

প্যারিস অলিম্পিক্স শেষ হওয়ার আগেই রায়দান হবে বলে মনে করা হয়েছিল। তা প্রথমে পিছিয়ে মঙ্গলবার এবং পরে শুক্রবার করা হয়। বিনেশের হয়ে যে দুই আইনজীবী ক্যাসে সওয়াল করেছেন তার মধ্যে একজন সিংঘানিয়া। তাঁর মতে, রায়দান পিছনোর সিদ্ধান্ত বিনেশের পক্ষে মঙ্গলের।

সিংঘানিয়া এক ওয়েবসাইটে বলেছেন, “আমাদের সকলের বিশ্বাস রয়েছে। হ্যাঁ, প্রথমে ক্যাসের অ্যাড-হক প্যানেশ ২৪ ঘণ্টা সময় বেঁধে দিয়েছিল। কিন্তু একাধিক বার রায়দান পিছিয়ে দেওয়ার অর্থ, ওরা বিনেশের বিষয়টা খুব গুরুত্ব দিয়ে দেখছে। যদি বিচারক চিন্তাভাবনা করার জন্য আরও বেশি সময় চান, সেটা আমাদের পক্ষেই ভাল।”

যদিও ক্যাসের ফলাফল নিশ্চিত ভাবে তাঁদের পক্ষে যে যাবেই, এমনটা বলতে পারছেন না সিংঘানিয়া। তাঁর কারণ, গত কয়েক বছরের সাফল্যের হার। ক্যাসে আবেদন করার পর সফল হয়েছেন, এমন ক্রীড়াবিদের সংখ্যা খুবই কম।

সিংঘানিয়া বলেছেন, “অতীতে অনেক মামলা লড়েছি ক্যাসে। সাফল্যের হার খুবই কম। এ ক্ষেত্রে, আমরা একটা যুগান্তকারী রায়ের অপেক্ষায় রয়েছি। কিছুটা কঠিন। আশা করি বড় কিছুই হবে। সবার উচিত বিনেশের জন্য প্রার্থনা করা যাতে ও একটা পদক পায়। তবে না পেলেও ও চ্যাম্পিয়ন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement