Tokyo

Olympics 2020: টোকিয়োয় নিভৃতবাস নয়, সোমবার থেকেই অনুশীলন করতে পারবেন ভারতীয় শুটাররা

গেমস ভিলেজে ইতিমধ্যেই ভারতীয় শুটাররা প্রত্যকে নিজস্ব ঘর পেয়ে গিয়েছেন। শনিবার ভোরে ক্রোয়েশিয়ার জাগ্রেব থেকে টোকিয়োয় পৌঁছেছিলেন শুটাররা। প্রত্যেকের কোভিড পরীক্ষার ফল নেগেটিভ এসেছে।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ জুলাই ২০২১ ১৬:৪৯
টোকিয়োয় পৌঁছলেন শুটাররা

টোকিয়োয় পৌঁছলেন শুটাররা ছবি টুইটার

হাঁফ ছেড়ে বাঁচলেন ভারতীয় শুটাররাটোকিয়োয় পৌঁছে নিভৃতবাসে থাকতে হচ্ছে না তাঁদের। ফলে ১৯ জুলাই, অর্থাৎ সোমবার থেকেই অনুশীলন শুরু করে দিতে পারবেন তাঁরা।

গেমস ভিলেজে ইতিমধ্যেই প্রত্যকে নিজস্ব ঘর পেয়ে গিয়েছেন। শনিবার ভোরে ক্রোয়েশিয়ার জাগ্রেব থেকে টোকিয়োয় পৌঁছেছিলেন শুটাররা। প্রত্যেকের কোভিড পরীক্ষার ফল নেগেটিভ এসেছে।

Advertisement

এবারের অলিম্পিক্সে শুটিংয়ের যাবতীয় প্রতিযোগিতা হবে আসাকা শুটিং রেঞ্জে, যা টোকিয়োর উত্তর-পূর্বে সাইতামা এলাকায়। ১৯৬৪ সালেও সেখানেই শুটিংয়ের প্রতিযোগিতা হয়েছিল।

বিমানবন্দরে শুটাররা।

বিমানবন্দরে শুটাররা। ছবি টুইটার

শুটিং সংস্থার এক কর্তা জানিয়েছেন, বিমানবন্দর থেকে ভিলেজে ঘর পেতে আট ঘণ্টা অপেক্ষা করতে হয়েছে। করোনা পরীক্ষা এবং কাগজপত্র পরীক্ষার জন্য বিমানবন্দরে থাকতে হয়েছে সাড়ে চার ঘণ্টা।

অলিম্পিক্সের নিয়ম অনুযায়ী, রবিবার থেকে গেমস ভিলেজে প্রতিদিন পরীক্ষা করা হবে ক্রীড়াবিদদের। প্রত্যেক ঘরে দু’জন করে থাকবেন। ক্রোয়েশিয়া থেকে এসে ক্লান্তির জন্য দু’দিন বিশ্রাম নিচ্ছেন শুটাররা। সোমবার থেকে তাঁদের অলিম্পিক্সের প্রস্তুতি শুরু হয়ে যাবে।

আরও পড়ুন
Advertisement