Tokyo Olympics

Tokyo Olympics: অলিম্পিক্সে টাকার থলি নিয়ে হাজির ভারত, হওয়া যাবে কোটিপতি

করোনার মধ্যেও প্রতিযোগীরা যে প্রতিকূলতার সঙ্গে লড়াই করে নিজেদের তৈরি করেছেন, সেই লড়াইকে মাথায় রেখেই এই পুরস্কারের ভাবনা বলে জানিয়েছেন রাজীব।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৩ জুলাই ২০২১ ০৯:৫৩
অলিম্পিক্স থেকে ভারতীয় প্রতিযোগীরা কোটিপতি হয়ে যেতে পারেন।

অলিম্পিক্স থেকে ভারতীয় প্রতিযোগীরা কোটিপতি হয়ে যেতে পারেন। —ফাইল চিত্র

ভারতের হয়ে টোকিয়ো অলিম্পিক্সে যোগ দেওয়া সব ক্রীড়াবিদদের পুরস্কৃত করবে ভারতীয় অলিম্পিক্স সংস্থা (আইওএ)। প্রত্যেককে এক লক্ষ টাকা করে দেওয়া হবে বলে জানিয়েছে তারা। পদক জিতলে থাকবে অতিরিক্ত পুরস্কার।

সোনার পদকজয়ীদের দেওয়া হবে ৭৫ লক্ষ টাকা। রুপোর পদক জিতলে থাকবে ৪০ লক্ষ টাকা। ব্রোঞ্জ পদক জিতলে দেওয়া হবে ২৫ লক্ষ টাকা। এমনটাই ঘোষণা করেছে ভারতীয় অলিম্পিক্স সংস্থা। শুধু তাই নয়, জাতীয় ক্রীড়া সংস্থার (ন্যাশানল স্পোর্টস ফেডারেশন) প্রতিযোগীদের দেওয়া হবে আরও ২৫ লক্ষ টাকা। পদক জিতলে তাঁরা পাবেন ৩০ লক্ষ টাকা। অর্থাৎ অলিম্পিক্স থেকে ভারতীয় প্রতিযোগীরা কোটিপতি হয়ে যেতে পারেন।

ভারতীয় অলিম্পিক্স সংস্থার পক্ষ থেকে বলা হয়েছে, “দেশের হয়ে টোকিয়ো অলিম্পিক্স খেলতে নামা প্রত্যেক প্রতিযোগীকে এক লক্ষ টাকা করে দেওয়া হবে।” আইওএ সচিব রাজীব মেহতা বলেন, “প্রথম বার জাতীয় ক্রীড়া সংস্থার প্রতিযোগীদের পুরস্কৃত করছে আইওএ।”

Advertisement

এ ছাড়াও টোকিয়োতে যত দিন থাকবেন প্রতিযোগীরা, প্রতিদিনের জন্য প্রায় চার হাজার টাকা (৫০ ডলার) করে দেওয়ার কথাও ভাবা হচ্ছে। রাজ্য অলিম্পিক্স সংস্থার সদস্যদেরও ১৫ লক্ষ টাকা করে দেওয়া হবে বলে জানিয়েছেন রাজীব। আরও খেলোয়াড় যাতে উঠে আসেন, সেই জন্যই এমন পরিকল্পনা বলে জানিয়েছেন তিনি।

করোনার মধ্যেও প্রতিযোগীরা যে প্রতিকূলতার সঙ্গে লড়াই করে নিজেদের তৈরি করেছেন, সেই লড়াইকে মাথায় রেখেই এই পুরস্কারের ভাবনা বলে জানিয়েছেন রাজীব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement