2020 Tokyo Olympics

Tokyo Olympics: সন্তানদের আনায় নিষেধাজ্ঞা, অলিম্পিক্স আয়োজকদের কড়া নিয়মে ক্ষিপ্ত মহিলা ক্রীড়াবিদরা

প্রথমে নিয়ম হয়েছিল যে পরিবারের কোনও সদস্যকে আনা যাবে না গেমসে। কিন্তু অনেক ক্রীড়াবিদেরই ছোট ছোট সন্তান রয়েছে। তাদের কথা ভেবে নিয়ম বদলানো হয়েছিল।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২২ জুলাই ২০২১ ২১:৫৪
সন্তানের সঙ্গে কার্বোনেল।

সন্তানের সঙ্গে কার্বোনেল। ফাইল ছবি

অলিম্পিক্সের কড়া নিয়ম নিয়ে সরব হলেন স্পেনের একাধিক সাঁতারুটোকিয়ো গেমসের আয়োজকদের কড়া নিয়মবিধির জন্য বেশিরভাগ সাঁতারুই নিজেদের ছোট সন্তানদের নিয়ে গেমসে যেতে পারেননি।

স্পেনের সাঁতারু ওনা কার্বোনেল ইনস্টাগ্রামে নিজের ক্ষোভ ব্যক্ত করেছেন। তাঁর দাবি, ১১ মাসের সন্তানকে দেশে ছেড়ে আসতে হয়েছে। তিনি বলেছেন, “আয়োজকদের তরফে আমাদের বলা হয় যে কিছু কড়া নিয়মকানুন চালু করা হচ্ছে, যার ফলে আমার সন্তানকে টোকিয়োয় আনা যাবে না। এই খবরে আমি প্রচণ্ড হতাশ।”

Advertisement

প্রথমে নিয়ম হয়েছিল যে পরিবারের কোনও সদস্যকে আনা যাবে না গেমসে। কিন্তু অনেক ক্রীড়াবিদেরই ছোট ছোট সন্তান রয়েছে। তাদের কথা ভেবে নিয়ম বদলানো হয়েছিল। কিন্তু তাতেও যে কড়া নিয়মবিধি, তাতে সন্তানকে আনা অনেকের পক্ষেই সম্ভব হয়নি।

সন্তানকে টোকিয়োয় আনতে পারেননি কার্বোনেল।

সন্তানকে টোকিয়োয় আনতে পারেননি কার্বোনেল। ফাইল ছবি

কার্বোনেল জানিয়েছেন, সন্তানদের স্তন্যপান করানোর জন্য গেমস ভিলেজের বাইরে যেতে হবে। কারণ, গেমস ভিলেজে তাঁদের থাকার অনুমতি নেই। গেমস ভিলেজের বাইরে যেতে গেলেই জৈব বলয় ভাঙতে হবে, যাতে কড়া শাস্তি তো বটেই, অলিম্পিক্স থেকেও বাড়ি পাঠানো হতে পারে। ঝুঁকি নিয়ে তাই অনেকে আনেননি সন্তানদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement