Sania Mirza

‘যারা আমাকে বাঁচিয়ে রেখেছে’, শোয়েবের সঙ্গে বিচ্ছেদের পর কাকে আঁকড়ে ধরে বাঁচছেন সানিয়া?

সানিয়া মির্জ়ার সঙ্গে শোয়েব মালিকের বিচ্ছেদ হয়ে গিয়েছে। তৃতীয় বিয়ে করেছেন পাক ক্রিকেটার। সানিয়া এখন ছেলে ইজ়হানের দেখাশোনায় ব্যস্ত। ছেলেকে কেন্দ্র করেই কাটছে সানিয়ার জীবন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২৪ ১০:৪২
Shoaib Malik and sania mirza

শোয়েব মালিক এবং সানিয়া মির্জ়া। —ফাইল চিত্র।

বেশ কিছু দিন ধরেই ছেলের স্কুল নিয়ে সমস্যায় পড়েছেন সানিয়া মির্জ়া। ভারতীয় টেনিস তারকার বিচ্ছেদের পর থেকেই তাঁর ছেলেকে হেনস্থার শিকার হতে হচ্ছে। ছেলেকে স্কুলেও পাঠাচ্ছেন না। সানিয়ার জীবন এখন ছেলে ইজ়হানকে ঘিরেই এগিয়ে চলেছে। একটি পোস্ট করে সে কথা জানিয়েছেন সানিয়া নিজেই।

Advertisement

সানিয়া সমাজমাধ্যমে একটি ছবি পোস্ট করেন। সেখানে দেখা যাচ্ছে ছেলে ইজ়হান এবং ভাইঝি দুয়াকে কোলে নিয়ে জড়িয়ে ধরে বসে আছেন তিনি। আর সেই ছবিতে লেখা, “লাইফলাইন।” অর্থাৎ, সানিয়ার জীবনে চলার শক্তি এখন ছেলে এবং ভাইঝি।

২০১০ সালে সানিয়ার সঙ্গে বিয়ে হয়েছিল পাকিস্তানের ক্রিকেটার শোয়েব মালিকের। ২০১৮ সালে জন্ম দেন পুত্র ইজ়হানের। ২০২২ সাল থেকে সানিয়া এবং শোয়েবের সম্পর্কের অবনতি হতে শুরু করে বলে জানা যায়। এই বছর ২০ জানুয়ারি শোয়েব মালিক হঠাৎ তাঁর তৃতীয় বিয়ের কথা সমাজমাধ্যমে পোস্ট করেন। তার পরেই সানিয়ার পরিবারের পক্ষ থেকে জানানো হয় যে, সানিয়া এবং শোয়েবের বিচ্ছেদ আগেই হয়ে গিয়েছে।

সানিয়া-শোয়েবের বিচ্ছেদের প্রভাব পড়েছে তাঁদের ছেলের জীবনে। পাকিস্তানের এক সংবাদমাধ্যমের দাবি, শোয়েবের তৃতীয় বিয়ে নিয়ে সহপাঠীদের হেনস্থার শিকার হচ্ছেন ৬ বছরের ইজ়হান। বাধ্য হয়ে ছেলেকে স্কুলে পাঠানো বন্ধ করে দিয়েছেন সানিয়া। দুবাইয়ের একটি স্কুলে পড়াশোনা করতে ইজ়হান। সেখান থেকে তাঁকে ভারতে নিয়ে আসা হয়েছে। সানিয়া দেশের কোনও স্কুলে ছেলেকে ভর্তি করার সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement