T20 World Cup 2024

বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে বাড়ি পাঠিয়ে দিচ্ছে রোহিতের ভারত, কেন?

বিশ্বকাপের গ্রুপ পর্বের খেলা এখনও শুরু হয়নি। তার মাঝেই দলের দুই ক্রিকেটারকে দেশে পাঠিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ভারত।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ জুন ২০২৪ ২৩:২৮
cricket

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

শনিবার বিশ্বকাপে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচ খেলতে নামবে ভারত। কানাডার বিরুদ্ধে সেই ম্যাচের আগেই দলের দুই ক্রিকেটারকে দেশে পাঠিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ভারত। ভারত-কানাডা ম্যাচের পরে দেশে ফিরবেন শুভমন গিল ও আবেশ খান।

Advertisement

ভারতের ১৫ জনের বিশ্বকাপের দলে জায়গা পাননি শুভমন ও আবেশ। তাঁদের রিজ়ার্ভে রাখা হয়েছিল। রিঙ্কু সিংহ ও খলিল আহমেদও ছিলেন রিজ়ার্ভে। এই চার ক্রিকেটার দলের সঙ্গেই আমেরিকা গিয়েছেন। দলের সঙ্গে একই হোটেলে থাকছেন, দলের সঙ্গেই অনুশীলন করছেন। খেলা দেখতে মাঠেও যাচ্ছেন। যদি ১৫ জনের মধ্যে কেউ চোট পান তা হলে তাঁদের সুযোগ হবে। সেই কারণে তাঁদের তৈরি রাখা হচ্ছে।

প্রথমে জানা গিয়েছিল, পুরো প্রতিযোগিতাতে দলের সঙ্গে থাকবেন তাঁরা। কিন্তু ম্যানেজমেন্ট সিদ্ধান্ত নিয়েছে যে চার জনকে না রেখে দু’জনকে রাখা হবে। বাকি দু’জনকে দেশে ফেরত পাঠিয়ে দেওয়া হবে। দলের সঙ্গে থাকা এক আধিকারিক সংবাদমাধ্যমে বলেন, “ভারতীয় ম্যানেজমেন্ট এই সিদ্ধান্ত নিয়েছে। আগে পরিকল্পনা ছিল, চার জনকেই রাখা হবে। কিন্তু পরে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে রিঙ্কু ও খলিল পুরো বিশ্বকাপে দলের সঙ্গে থাকবেন। শুভমন ও আবেশকে ছেড়ে দেওয়া হবে।”

দলের সঙ্গে ফ্লোরিডায় চলে গিয়েছেন শুভমনেরা। সেখানে শনিবার কানাডার বিরুদ্ধে ভারতের খেলা। তার পরে দল ওয়েস্ট ইন্ডিজ়ের বিমান ধরবে। শুভমন ও আবেশ ভারতে ফেরার বিমান ধরবেন।

ভারত-পাকিস্তান ম্যাচে গ্যালারিতে বসে দলকে সমর্থন করতে দেখা গিয়েছিল রিঙ্কু, আবেশ ও খলিলকে। তবে সেখানে শুভমন ছিলেন না। তিনি দলের সঙ্গে মাঠে যাননি। হোটেলেই ছিলেন। তবে কি রিজার্ভে থাকা ক্রিকেটারদের এই মানসিকতা ভাল ভাবে নিচ্ছে না ম্যানেজমেন্ট? তাই দু’জনকে দেশে ফেরত পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement