T20 World Cup 2024

টি২০ বিশ্বকাপই শেষ, কোচের পদ থেকে সরে দাঁড়ানোর কথা স্বীকার করে নিলেন দ্রাবিড়

টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই ভারতের কোচের পদ থেকে সরে দাঁড়াবেন তিনি। রোহিত শর্মাদের ‘হেডস্যর’ হিসাবে তাঁকে আর দেখা যাবে না। সোমবার এ কথা স্বীকার করে নিলেন রাহুল দ্রাবিড়।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ জুন ২০২৪ ০০:১৩
cricket

রাহুল দ্রাবিড়। — ফাইল চিত্র।

টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই ভারতের কোচের পদ থেকে সরে দাঁড়াবেন তিনি। রোহিত শর্মাদের ‘হেডস্যর’ হিসাবে তাঁকে আর দেখা যাবে না। সোমবার এ কথা স্বীকার করে নিলেন রাহুল দ্রাবিড়। ভারতের অনুশীলন শুরুর আগে এ কথা বলেছেন তিনি।

Advertisement

দ্রাবিড় যে কোচের পদে থাকবেন না, তা আগেই জানা গিয়েছিল। এই প্রথম দ্রাবিড় নিজের মুখে তা স্বীকার করলেন। টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার গুরুত্ব সম্পর্কে সোমবার নিউ ইয়র্কে সাংবাদিকদের বলেছেন, “প্রত্যেক প্রতিযোগিতা গুরুত্বপূর্ণ। যে ক’টা ম্যাচে ভারতকে কোচিং করিয়েছি প্রতিটা আমার কাছে গুরুত্বপূর্ণ। শেষ প্রতিযোগিতায় দায়িত্বে রয়েছি বলেই এ বারের বিশ্বকাপ বেশি গুরুত্বপূর্ণ তা মোটেই নয়।”

ক্রিকেটারদের প্রশংসা করার পাশাপাশি তাঁর কোচিংজীবন নিয়েও কথা বলেছেন দ্রাবিড়। কেন কাজ ছাড়তে চাইছেন সেটাও জানিয়েছেন। দ্রাবিড় বলেন, “কোচিং করাতে ভালই লাগে। ভারতের কোচ হিসাবে সময়টা উপভোগ করেছি। বিশেষ ধরনের একটা কাজ। এই দলটার সঙ্গে কাজ করেও ভাল লেগেছে। তবে যে ধরনের সূচি আগামী দিনে রয়েছে এবং আমি নিজে জীবনের যে পর্যায়ে রয়েছি, তাতে মনে হয় না আর আবেদন করব।”

দ্রাবিড়ের সংযোজন, “সে কারণেই এটা আমার শেষ প্রতিযোগিতা। তবে আবারও বলছি, আলাদা কোনও অনুভূতি নেই। কাজটা শুরু করার প্রথম দিন থেকে আমি প্রত্যেকটা ম্যাচ গুরুত্বপূর্ণ ভেবে এসেছি। প্রত্যেকটা ম্যাচের ফলাফল নিয়ে ভেবেছি। সেটা কোনও দিন বদলাবে না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement