T20 World Cup 2024

পাকিস্তান ক্রিকেট দলের খোলনলচে বদলে ফেলা দরকার, দাবি তুললেন দলেরই ক্রিকেটার

টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে পাকিস্তান। দেশে-বিদেশে সমালোচিত বাবর আজমের দল। সেই সমালোচনায় যোগ দিলেন দলেরই ক্রিকেটার ইমাদ ওয়াসিম। তাঁর মতে, বিশ্বকাপের পরে পাকিস্তান দলের খোলনলচে বদলে দেওয়া দরকার।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ জুন ২০২৪ ২০:১৭
cricket

পাকিস্তান দল। ছবি: পিটিআই।

টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে পাকিস্তান। রবিবার আয়ারল্যান্ড ম্যাচের আগেই বিদায় হয়ে গিয়েছে তাদের। দেশে-বিদেশে সমালোচিত বাবর আজমের দল। সেই সমালোচনায় যোগ দিলেন দলেরই ক্রিকেটার ইমাদ ওয়াসিম। তাঁর মতে, বিশ্বকাপের পরে পাকিস্তান দলের খোলনলচে বদলে দেওয়া দরকার। এটাই পাকিস্তান ক্রিকেটের সবচেয়ে খারাপ সময়।

Advertisement

গত বার টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে উঠলেও এ বার পাকিস্তান বিদায় নিয়েছে গ্রুপ পর্ব থেকেই। ইমায় নিজে অবসর ভেঙে ফিরে এসেছেন। বিশ্বকাপের পরে আবার অবসরে চলে যেতে পারেন।

আয়ারল্যান্ড ম্যাচের আগে তিনি বলেছেন, “হ্যাঁ, এটাই পাকিস্তান ক্রিকেটের সবচেয়ে খারাপ সময়। এর থেকে নীচে যাওয়া যায় না। এটাই সত্যি। সত্যি কথা বলতে, এই পাকিস্তান দলে অনেক সমস্যা মেটানো দরকার। আশা করি চেয়ারম্যান এবং তাঁর বোর্ড বিষয়টার দায়িত্ব নেবে।”

ভারতের কাছে হারলেও আমেরিকার কাছে হারা একেবারেই উচিত হয়নি বলে মনে করেন ইমাদ। তাঁর কথায়, “হার-জিত খেলারই অঙ্গ। কিন্তু আমেরিকার কাছে হারা একেবারেই উচিত হয়নি আমাদের। ভারতের বিরুদ্ধেও ম্যাচ আমাদের নিয়ন্ত্রণে ছিল। সেখানেও হারা উচিত ছিল না। তাই কোনও অজুহাত দেওয়ার জায়গা নেই। সবার ব্যর্থতাতেই ম্যাচ হেরেছি।”

দলের সম্পর্কে তিনি বলেছেন, “আমার মনে হয় বড়সড় পরিবর্তন দরকার এই দলটায়। তাতে আমরা সামনের দিকে এগোতে পারব। বিশ্বের বাকি দেশগুলির বিরুদ্ধে লড়াই করতে পারব। যে ভাবে বাকিরা ক্রিকেট খেলে আমরা তার থেকে ভাল খেলতে পারব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement