T20 World Cup 2024

টি-টোয়েন্টি বিশ্বকাপে উত্তেজনা! বাংলাদেশের তানজিমের সঙ্গে লাগল নেপাল অধিনায়কের, সামলালেন বাকিরা

ব্যাট-বলের লড়াইয়ের আঁচ বাংলাদেশ ও নেপালের ক্রিকেটারদের মধ্যে। নেপালের বিরুদ্ধে চ্যালেঞ্জের মুখে পড়ে মাঠে মেজাজ হারালেন বাংলাদেশের তানজিম। জবাব দিলেন নেপালের রোহিতও।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ জুন ২০২৪ ১৬:৪৯
Picture of T20 world cup 2024

বাংলাদেশ-নেপাল ম্যাচে তৈরি হল উত্তেজনা। ছবি: আইসিসি।

ক্রিকেট মাঠে বাংলাদেশ-শ্রীলঙ্কা মুখোমুখি মানেই এখন বাড়তি উত্তেজনা। বিশ্ব ক্রিকেটের ‘শিশু’ নেপালের সঙ্গেও বাগ্‌যুদ্ধে জড়িয়ে পড়লেন বাংলাদেশের জোরে বোলার তানজিম হাসান শাকিব। নেপাল অধিনায়ক রোহিত পাওডেলের দিকে আগ্রাসী ভাবে এগিয়ে যাওয়ার জবাবও পেলেন।

Advertisement

প্রথম বার খেলতে এসে টি-টোয়েন্টি বিশ্বকাপে নজর কেড়েছে নেপাল। দক্ষিণ আফ্রিকার মতো দলের সঙ্গে লড়াই করে ১ রানে হেরেছে। বাংলাদেশকেও সমস্যায় ফেলে দেন নেপালের বোলারেরা। ২০ ওভার ব্যাট করতে পারেনি নাজমুল হোসেন শান্তর দল। নেপালের বিরুদ্ধে ১০৬ রানেই শেষ হয়ে যায় বাংলাদেশের ইনিংস। পরে বাংলাদেশের বোলারেরাও নেপালের ব্যাটারদের সমস্যায় ফেলে দেন। বিশেষ করে তানজিমের বল সামলাতেই পারেননি নেপালের ব্যাটারেরা। ৪ ওভার বল করে ২টি মেডেন করেন তিনি। ৭ রান দিয়ে তুলে নিয়েছেন ৪ উইকেট। তবু প্রতিপক্ষ অধিনায়কের সঙ্গে বাদানুবাদে জড়াতে দেখা গিয়েছে তাঁকে।

ঘটনাটি নেপালের ইনিংসের তৃতীয় ওভারের। দ্বিতীয় এবং চতুর্থ বলে নেপালের দুই ব্যাটারকে আউট করে তানজিম তখন আরও আগ্রাসী মেজাজে। ২ উইকেট পড়ার পর ব্যাট করতে নামেন রোহিত।

ওভারের শেষ বল করে রোহিতের উদ্দেশে তানজিমকে আগ্রাসী ভাবে কিছু বলতে দেখা যায়। পাল্টা জবাব দিতে দিতে এগিয়ে আসেন নেপাল অধিনায়কও। কয়েক সেকেন্ডের মধ্যেই দু’জনে পরস্পরের মুখোমুখি দাঁড়িয়ে পড়েন। রোহিতকে দেখা যায় উত্তেজিত ভাবে তানজিমকে চলে যেতে বলছেন। পরিস্থিতি অবশ্য নিয়ন্ত্রণের বাইরে যায়নি। দু’দলের অন্য ক্রিকেটারেরা এসে তাঁদের সরিয়ে দেন। আম্পায়ারও এগিয়ে আসেন পরিস্থিতি সামলাতে। এই ঘটনার ভিডিয়ো সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে।

সোমবারের ম্যাচে দু’দলের ব্যাটারেরাই সমস্যায় পড়েন কিংসটাউনের ২২ গজে। বাংলাদেশের ১০৬ রানের জবাবে নেপালের ইনিংস শেষ হয় ৮৫ রানে। টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইট পর্বের আগে নেপালের বিরুদ্ধে দলের ব্যাটিং বিপর্যয় উদ্বেগে রাখে বাংলাদেশের অধিনায়ককে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement