SAAF Junior Athletes Championships

কাটল ভিসা জট, সাফ জুনিয়র চ্যাম্পিয়নশিপে যোগ দিতে ভারতে এল পাকিস্তানের খুদে অ্যাথলিটেরা

অ্যাথলেটিক্স ফেডারেশন অফ ইন্ডিয়ার প্রতিনিধিরা সীমান্ত থেকে দায়িত্ব নিয়ে পাকিস্তানের দলকে চেন্নাইয়ে নিয়ে যাচ্ছেন। ভিসার ব্যাপারেও উদ্যোগ নিয়েছিলেন এএফআই কর্তারা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৯
Picture of athletics track

—প্রতীকী চিত্র।

পাকিস্তানের অ্যাথলিটদের ভিসা দিল ভারত। সাফ জুনিয়র চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণ করতে সীমান্ত পেরিয়ে এ দেশে এল ১২ সদস্যের পাকিস্তান দল। সঙ্গে এসেছেন কোচ এবং সাপোর্ট স্টাফেরাও।

Advertisement

চেন্নাইয়ে হচ্ছে এ বারের সাফ জুনিয়র অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপ। ১১ থেকে ১৩ সেপ্টেম্বর পর্যন্ত চলবে প্রতিযোগিতা। সব দেশের অংশগ্রহণকারীরা আগেই ভিসা পেয়ে গিয়েছে। কিন্তু পাকিস্তানের অ্যাথলিটদের ভিসার আবেদন মঞ্জুর হচ্ছিল না। তা নিয়ে তৈরি হয়েছিল উদ্বেগ। শেষ পর্যন্ত গত শনিবার পাকিস্তান দলের ভিসা মঞ্জুর করেছে ইসলামাবাদের ভারতীয় দূতাবাস। সোমবার পাকিস্তানের ১২জন জুনিয়র অ্যাথলিট কোচ, সাপোর্ট স্টাফদের সঙ্গে ওয়াগা-আর্টারি সীমান্ত দিয়ে ভারতে এসেছে।

পাকিস্তানের অ্যাথলেটিক্স সংস্থার এক কর্তা বলেছেন, ‘‘ওয়াগা সীমান্ত দিয়ে আমাদের দল ভারতে গিয়েছে। সড়ক পথে অমৃতসর পর্যন্ত যাবে। সেখান থেকে চেন্নাইয়ের বিমান ধরবে ওরা। অংশ নেবে সাফ জুনিয়র অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে।’’

জানা গিয়েছে, অ্যাথলেটিক্স ফেডারেশন অফ ইন্ডিয়ার (এএফআই) প্রতিনিধিরা সীমান্ত থেকেই দায়িত্ব নিয়ে পাকিস্তানের দলকে চেন্নাইয়ে নিয়ে যাচ্ছেন। এএফআই সমাজমাধ্যমে লিখেছে, ‘‘পাকিস্তানের জুনিয়র অ্যাথলেটিক্স দল, কোচ এবং সাপোর্ট স্টাফেরা ভারতে এসেছেন। সীমান্ত থেকে তাদের চেন্নাইয়ে নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হয়েছে।’’ এর আগে পাকিস্তানের অ্যাথলেটিক্স কর্তাদের অনুরোধে ভিসার ব্যাপারেও উদ্যোগ নিয়েছিলেন এএফআই কর্তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement