Novak Djokovic

ফরাসি ওপেনে জোকোভিচের সামনে ‘নাদাল’, নিজেই জানিয়ে দিলেন জোকার!

শুক্রবার ফরাসি ওপেনের সেমিফাইনালে মুখোমুখি নোভাক জোকোভিচ এবং কার্লোস আলকারাজ। একে অপরের বিরুদ্ধে মুখোমুখি হওয়ার আগে দুই খেলোয়াড়ই সেই লড়াই নিয়ে মুখ খুললেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৭ জুন ২০২৩ ১৭:০৭
nadal and djokovic

রাফায়েল নাদাল এবং নোভাক জোকোভিচ। — ফাইল চিত্র

আগামী শুক্রবার কার্লোস আলকারাজের বিরুদ্ধে সেমিফাইনালে খেলতে নামবেন নোভাক জোকোভিচ। বিশ্বের সেরা দুই টেনিস তারকার দ্বৈরথ কার্যত ফাইনালের আগেই ফাইনাল। এই ম্যাচ যিনি জিতবেন তাঁর কাছেই ট্রফি কার্যত নিশ্চিত হয়ে যাওয়ার কথা। সেই ম্যাচের আগে জোকোভিচ জানিয়েছেন, আলকারাজ নয়, শুক্রবার হয়তো রাফায়েল নাদালের বিরুদ্ধেই খেলতে নামবেন তিনি।

কারেন খাচানভকে হারিয়ে সেমিতে উঠেছেন জোকোভিচ। অন্য দিকে, আলকারাজ হারিয়েছেন স্টেফানোস চিচিপাসকে। আলকারাজের ম্যাচের আগেই জেতেন জোকোভিচ। সম্ভাব্য প্রতিদ্বন্দ্বীকে নিয়ে সার্বিয়ার খেলোয়াড় বলেন, “কোর্টে নিজেকে দারুণ ভাবে মেলে ধরতে পারে ও। কোর্টের ভিতরে এবং বাইরে ও মানুষ হিসাবে দারুণ। কোর্টে ওর মতো প্রতিদ্বন্দ্বী পাওয়া মুশকিল। ওর দেশেরই একজন খেলোয়াড়ের কথা মনে পড়ে যায়, যে বাঁ হাতে খেলে।” মুখে না বললেও তিনি নাদালের কথাই বোঝাতে চেয়েছেন এখানে।

Advertisement

জোকোভিচ স্পষ্ট বলে দিয়েছেন, আলকারাজকে নিয়ে যে চর্চা হচ্ছে তিনি তার যোগ্য। তৃতীয় বাছাই খেলোয়াড়ের কথায়, “এই সাফল্যের যোগ্য জোকোভিচ। কোনও সন্দেহ নেই এতে। কঠোর পরিশ্রম করছে। সম্পূর্ণ খেলোয়াড় হয়ে উঠেছে। যদি সেরা খেলোয়াড়কে হারাতে হয়, আপনাকেও সেরা হতে হবে। এ বারের ফরাসি ওপেনে ওকে হারানোই আসল চ্যালেঞ্জ। সেই ম্যাচের দিকে তাকিয়ে রয়েছি।”

আলকারাজকেও তেমনই জোকোভিচকে নিয়ে প্রশ্ন করা হয়েছিল। তিনি বললেন, “এই ধরনের ম্যাচই তো সবাই দেখতে চায়। সত্যি বলতে, এই ম্যাচ খেলার জন্যে এবং দেখার জন্যে মুখিয়ে থাকে সকলে। আমি মন থেকে এই ম্যাচটা খেলতে চেয়েছিলাম। আমিও বিশ্বাস করি, সেরাদের হারাতে হলে নিজেকে সেরা হতে হয়। জোকোভিচ এই মুহূর্তে বিশ্বের সেরা খেলোয়াড়। তাই আমার কাছে কঠিন চ্যালেঞ্জ। তবে মুখিয়ে আছি এই ম্যাচে খেলার জন্যে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement