IPL 2024

ধোনি কি আইপিএল খেলেই অবসর নেবেন? জানিয়ে দিলেন মাহির ঘনিষ্ঠ দুই বন্ধু

অবসর নিয়ে ধোনি নিজে মুখ খোলেননি। এ বার চেন্নাই সুপার কিংসের নেতৃত্ব ছেড়ে সাধারণ ক্রিকেটার হিসাবে খেলছেন। অনেকে মনে করছেন, এটাই সম্ভবত মাহির শেষ আইপিএল।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২৪ ২৩:০২
picture of MS Dhoni

মহেন্দ্র সিংহ ধোনি। —ফাইল চিত্র।

মহেন্দ্র সিংহ ধোনি কি এ বারের আইপিএল খেলেই অবসর নেবেন? ক্রিকেটপ্রেমীদের কাছে এটাই এখন সব থেকে বড় প্রশ্ন। ধোনির ঘনিষ্ঠ বন্ধু হিসাবে পরিচিত সুরেশ রায়না এবং আরপি সিংহ আইপিএলের মাঝেই জানিয়ে দিলেন তাঁর পরিকল্পনা।

Advertisement

অবসর নিয়ে মুখ খোলেননি ধোনি। এ বার চেন্নাই সুপার কিংসের নেতৃত্ব ছেড়ে সাধারণ ক্রিকেটার হিসাবে খেলছেন। ক্রিকেটপ্রেমীদের একাংশ মনে করছেন, ক্রিকেটজীবনের শেষ প্রান্তে দাঁড়িয়ে রয়েছেন ভারতের বিশ্বকাপজয়ী প্রাক্তন অধিনায়ক। এ বার আইপিএল খেলেই অবসরের সিদ্ধান্ত জানিয়ে দেবেন।

ক্রিকেটপ্রেমীদের একটা বড় অংশ অবশ্য ৪২ বছরের ধোনিকে আরও কিছু দিন ২২ গজের লড়াইয়ে দেখতে চান। তাঁরা খুশি হতে পারেন রায়নার আশ্বাসে। এ বারে আইপিএলে ধারাভাষ্য দিচ্ছেন ভারতীয় দলে প্রাক্তন অলরাউন্ডার। রায়না চেন্নাই সুপার কিংসেও দীর্ঘ দিন খেলেছেন ধোনির সঙ্গে। তাঁদের মধ্যে ঘনিষ্ঠ বন্ধুত্ব রয়েছে। রায়নাকে প্রশ্ন করা হয় ধোনি কি ২০২৫ সালে আইপিএল খেলবেন? এক শব্দে উত্তর দিয়েছেন রায়না। তিনি বলেছেন, ‘‘খেলবে।’’ অর্থাৎ এখনই অবসর নেওয়ার পরিকল্পনা নেই মাহির। একই প্রশ্নের উত্তরে ধোনির আর এক ঘনিষ্ঠ বন্ধু আরপি বলেছেন, ‘‘আমার মনে হয় না এ বার আইপিএল খেলেই অবসর নেবে ধোনি।’’ রায়না, আরপির উত্তর ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে।

এ বারের আইপিএলেও হাঁটু চোট নিয়ে খেলছেন ধোনি। অভিজ্ঞ উইকেটরক্ষক-ব্যাটারের খেলায় অবশ্য চোটে কোনও প্রভাব দেখা যাচ্ছে না। দলের ইনিংসের শেষ দিকে নামলেও ব্যাট হাতে চেনা মেজাজে রানের ঝড় তুলছেন তিনি।

আরও পড়ুন
Advertisement