IPL 2023

ধোনিদের বিরুদ্ধে নামার আগে কোহলিদের বড় সতর্কবার্তা গাওস্করের! কী বললেন সুনীল

আইপিএলে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে খেলতে নামবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। সেই ম্যাচের আগে বিরাট কোহলিদের সতর্ক করলেন সুনীল গাওস্কর। কী বললেন তিনি?

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২৩ ১৫:২৫
Picture of Virat Kohli and MS Dhoni

চিন্নাস্বামী স্টেডিয়ামে ধোনির চেন্নাইয়ের বিরুদ্ধে খেলতে নামবে কোহলির বেঙ্গালুরু। —ফাইল চিত্র

কয়েক ঘণ্টা পরেই আইপিএলে মহেন্দ্র সিংহ ধোনি বনাম বিরাট কোহলির লড়াই। সেই লড়াইয়ের আগে কোহলিদের সতর্ক করলেন সুনীল গাওস্কর। ভারতের প্রাক্তন ক্রিকেটারের মতে, তাঁর দেখা সেরা অধিনায়ক হলেন ধোনি। তাই তাঁর মস্তিষ্কের সঙ্গে পাল্লা দেওয়া কোহলিদের পক্ষে কঠিন হবে বলেই মনে করেন তিনি।

সম্প্রচারকারী চ্যানেলে দেওয়া একটি সাক্ষাৎকারে গাওস্কর বলেন, ‘‘কঠিন পরিস্থিতি থেকে কী ভাবে বার হওয়া যায় সেটা চেন্নাই সুপার কিংস জানে। আর সেটা অনেকটাই নির্ভর করে ধোনির মস্তিষ্কের উপর। বিশ্বের সেরা অধিনায়ককে ওরা পেয়েছে। তাই কোহলিদের পক্ষে লড়াইটা সহজ হবে না।’’

Advertisement

আইপিএলে চেন্নাইকে ২০০টি ম্যাচে নেতৃত্ব দিয়েছেন ধোনি। তার মধ্যে চেন্নাই জিতেছে ১২০টি ম্যাচ। হেরেছে ৭৯টি ম্যাচ। এই নজির গড়া সহজ নয় বলে মনে করেন গাওস্কর। ভারতের প্রাক্তন ক্রিকেটার বলেন, ‘‘২০০ ম্যাচে নেতৃত্ব দেওয়া খুব কঠিন। কারণ, মাথার উপর বিশাল চাপ নিয়েও ভাল খেলতে হয়। নিজের ব্যাটিংয়ের দিকেও মন দিতে হয়। কিন্তু ধোনির বিষয়টা আলাদা। ও অন্য ধরনের অধিনায়ক। আমার মনে হয় ভবিষ্যতে ওর মতো অধিনায়ক আর দেখতে পাব না।’’

সোমবার চিন্নাস্বামী স্টেডিয়ামে মুখোমুখি হবে চেন্নাই-বেঙ্গালুরু। কোহলিদের বিরুদ্ধে ধোনিদের নজির ভাল। দু’দলের মধ্যে আইপিএলে ৩০টি ম্যাচ হয়েছে। তার মধ্যে ২০টি ম্যাচ জিতেছে চেন্নাই। বেঙ্গালুরু জিতেছে ১০টি ম্যাচ। এ বারের আইপিএলে এখনও পর্যন্ত দু’দলই ৪টি করে ম্যাচ খেলেছে। পয়েন্টও সমান (৪)। অর্থাৎ, পয়েন্ট তালিকায় এগিয়ে যাওয়ার জন্য দু’দলের কাছেই এই ম্যাচ সমান গুরুত্বপূর্ণ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement