IPL 2024

আইপিএলের দীর্ঘতম ছক্কা, কে মারলেন? কত দূরে গেল বল?

এ বারের আইপিএলে ছক্কার বন্যা দেখা যাচ্ছে। সোমবার হায়দরাবাদ বনাম বেঙ্গালুরু ম্যাচে ৩৮টি ছয়ের মধ্যে একটি ছয় এ বারের আইপিএলে সবচেয়ে বেশি দূরত্ব পার করল। কে মেরেছেন সেই শট?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২৪ ১৬:৪৩
cricket

আইপিএলের ট্রফি। — ফাইল চিত্র।

এ বারের আইপিএলে ছক্কার বন্যা দেখা যাচ্ছে। কিন্তু দূরত্বের বিচারে কোনওটিই আগের রেকর্ডগুলির ধারেকাছে পৌঁছতে পারছে না। সোমবার হায়দরাবাদ বনাম বেঙ্গালুরু ম্যাচে ৩৮টি ছয়ের মধ্যে একটি ছয় এ বারের আইপিএলে সবচেয়ে বেশি দূরত্ব পার করল। সেই শটটি মেরেছেন দীনেশ কার্তিক।

Advertisement

হায়দরাবাদের ২৮৮ রান তাড়া করতে নেমে বেঙ্গালুরুর কার্তিক একাই লড়াই করেন। পাশে কাউকে না পেলেও তাঁর ৩৫ বলে ৮৩ রান হারের ব্যবধান অনেকটাই কমিয়ে দেয়। তার মধ্যে একটি ছয় ১০৮ মিটার দূরে মারেন কার্তিক। এ বারের আইপিএলে সেটিই দীর্ঘতম ছয়। ১৬তম ওভারের প্রথম বলেই দেখা যায় সেটি। টি নটরাজনের বলে লেগ সাইড দিয়ে সেটি উড়িয়ে দেন কার্তিক। স্টেডিয়ামের ছাদে ধাক্কা খেয়ে তা আবার মাঠে ফিরে আসে।

একই ম্যাচে হায়দরাবাদের হেনরিখ ক্লাসেন ১০৬ মিটার দূরে একটি ছয় মারেন। কার্তিকের আগে এ বারের আইপিএলে সেটিই যুগ্ম ভাবে দীর্ঘতম ছিল। কেকেআরের বেঙ্কটেশ আয়ার এবং লখনউয়ের নিকোলাস পুরান একই দূরত্বে ছয় মেরেছিলেন। বেঙ্গালুরুর ইনিংসে সেটিই ছাপিয়ে যান কার্তিক। তালিকায় পাঁচে আছেন ঈশান কিশন। মুম্বইয়ের ওপেনার হায়দরাবাদের বিরুদ্ধে ১০৩ মিটার দূরে ছয় মেরেছিলেন।

আরও পড়ুন
Advertisement