Yashasvi Jaiswal

কলকাতাকে হারিয়েই বায়না ক্রিকেটারের, ‘শাহরুখ স্যরের সঙ্গে দেখা করিয়ে দাও’! কী করলেন বাদশা?

ইডেনে কলকাতা নাইট রাইডার্সকে হারানোর পরে রাজস্থানের যশস্বী জয়সওয়ালের আবদার, শাহরুখ খানের সঙ্গে দেখা করিয়ে দিতে হবে। শুনে কী করলেন শাহরুখ?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০২৪ ১৭:২৮
cricket

ইডেনে শাহরুখ খান। ছবি: আইপিএল।

ইডেনে জোড়া আনন্দ পেলেন যশস্বী জয়সওয়াল। প্রথমে অ্যাওয়ে ম্যাচে কলকাতা নাইট রাইডার্সকে হারিয়েছে রাজস্থান রয়্যালস। ২২৪ রান তাড়া করতে নেমে যশস্বীর ব্যাটেই ভাল শুরু করেছিল রাজস্থান। বাকি কাজটা পূরণ করেন জস বাটলার। খেলা শেষে কেকেআরের মালিক শাহরুখ খানের সঙ্গে দেখা হয় যশস্বীর। তাঁর দীর্ঘ দিনের স্বপ্ন ছিল শাহরুখের সঙ্গে দেখা করার। ইডেনে যশস্বীর সেই স্বপ্ন সত্যি হয়েছে।

Advertisement

খেলা শেষে সব ক্রিকেটারেরা যখন বাউন্ডারির ধারে দাঁড়িয়ে রয়েছেন তখন মাঠে নামেন শাহরুখ। একে একে সব ক্রিকেটারের সঙ্গে দেখা করেন তিনি। সেই সময় দেখা যায়, যশস্বী অবাক হয়ে শাহরুখের দিকে তাকিয়ে রয়েছেন। কয়েক জনকে তিনি বলেন, “শাহরুখ স্যরের সঙ্গে এক বার দেখা করিয়ে দাও। আমার স্বপ্ন ওঁর সঙ্গে দেখা করা।”

কিছু ক্ষণ পরে দেখা যায় শাহরুখ যশস্বীর দিকেই এগিয়ে যাচ্ছেন। গিয়ে রাজস্থানের ব্যাটারকে জড়়িয়ে ধরেন তিনি। কানে কানে কিছু বলেন। তার পরে দু’জনে মিলে ছবি তোলেন। যশস্বীর মুখের হাসি বুঝিয়ে দিচ্ছিল কতটা খুশি হয়েছেন তিনি। সঙ্গে চোখে ছিল বিস্ময়। তখনও হয়তো তিনি বিশ্বাস করতে পারছিলেন না শাহরুখের সঙ্গে তাঁর দেখা হয়েছে।

কেকেআরের খেলা দেখতে ইডেনে গিয়েছিলেন শাহরুখ। ম্যাচের বেশির ভাগ সময়ই দাপট দেখায় কলকাতা। শাহরুখকেও হাসি মুখে দেখা যাচ্ছিল। কিন্তু শেষ পর্যন্ত কেকেআরকে হারতে হয়। তখন দেখা যায়, হতাশ হয়ে গ্যালারিতে বসে পড়েছেন তিনি। যদিও তার পরে মাঠে নেমে সবার সঙ্গে দেখা করেন তিনি।

IPL

আইপিএলের পয়েন্ট তালিকা। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

প্রথমে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২২৩ রান করে কেকেআর। ৫৬ বলে ১০৯ রানের ইনিংস খেলেন সুনীল নারাইন। পরে রান তাড়া করতে নেমে ভাল শুরু করেন যশস্বী। ৯ বলে ১৯ রান করেন তিনি। যদিও ১২১ রানে ৬ উইকেট পড়ে যাওয়ায় মনে হয়েছিল ম্যাচ হেরে যাবে রাজস্থান। কিন্তু সেখান থেকেই বাটলার ও রভম্যান পাওয়েলের জুটি দলকে জয়ের কাছে নিয়ে যায়। পাওয়েল আউট হলেও এক দিকে ছিলেন বাটলার। বাকি কাজ একার কাঁধে তুলে নেন তিনি। শেষ বলে দলকে জেতান বাটলার। ৬০ বলে ১০৭ রান করে অপরাজিত থাকেন তিনি।

আরও পড়ুন
Advertisement