IPL 2024

চোট সারিয়ে আরও ভাল ক্রিকেটার হয়ে ফেরার চেষ্টায় সূর্যকুমার, শুধু মুম্বই নয়, অপেক্ষায় ভারতও

চোটের কারণে আইপিএলের শুরুর দিকে খেলতে পারছিলেন না সূর্য। মাঠে ফিরে যদিও তিনি রান করতে পারেননি। সূর্যকুমার চাইছেন, আরও ভাল ক্রিকেটার হয়ে মাঠে ফিরতে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২৪ ২১:০৯
Suryakumar Yadav

সূর্যকুমার যাদব। —ফাইল চিত্র।

টি-টোয়েন্টি ক্রিকেটের সেরা ব্যাটার সূর্যকুমার যাদব। আইসিসি-র ক্রমতালিকায় এখনও এক নম্বরে তিনি। কিন্তু চোটের কারণে শুরুর দিকে খেলতে পারছিলেন না সূর্য। মাঠে ফিরে যদিও তিনি রান করতে পারেননি। সূর্যকুমার চাইছেন, আরও ভাল ক্রিকেটার হয়ে মাঠে ফিরতে।

Advertisement

আইপিএলের তরফে সমাজমাধ্যমে একটি ভিডিয়ো শেয়ার করা হয়। সেখানে সূর্য বলেন, “মাঠে ফিরে ভাল লাগছে। ওয়াংখেড়েতে ফিরতে পেরে আরও ভাল লাগছে। গত তিন মাসে আমি ক্রিকেটার হিসাবে উন্নতি করেছি, মানুষ হিসাবেও উন্নতি করেছি। প্রথম দু’সপ্তাহ খুব কঠিন ছিল। বার বার এক কাজ করে হতাশ হয়ে পড়ছিলাম। কিন্তু চতুর্থ সপ্তাহের পর থেকে অনুভব করলাম যে, আমাকে এগোতে হবে। তখন থেকেই মাঠে ফেরার জন্য আরও বেশি করে পরিশ্রম শুরু করি। আমার স্ত্রী এবং জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির সকলে বলে যে, আমাকে আরও ভাল ক্রিকেটার হিসাবে মাঠ ফিরতে হবে।”

সামনেই টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলছেন সূর্যকুমার। ওয়াংখেড়েতে খেলেছেন। তিনি বলেন, “এই মাঠে ফিরতে সব সময় ভাল লাগে। এখান থেকেই তো আমার সব কিছু শুরু। আমার পুরো ক্রিকেট কেরিয়ারটাই শুরু হয়েছিল এখানে। হোটেল বা মাঠে ফিরে মনেই হয়নি যে আমি কখনও এই জায়গায় ছিলাম না। অনুশীলন করতে নেমে মনে হল আমি তো আইপিএলে শুরু থেকেই খেলছি।”

জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রশংসা করেছেন সূর্যকুমার। তিনি বলেন, “জাতীয় অ্যাকাডেমির সকলে আমাকে খুব সাহায্য করেছে। ট্রেনার, ফিজ়িয়ো এবং বাকি সকলে সকাল থেকে আমাকে সাহায্য করার জন্য থাকত। রিহ্যাব করার সময় আমি খুব রেগে থাকতাম। কিন্তু কেউ কোনও অনুযোগ করেনি। ওরা বুঝতে পারছিল আমার অবস্থাটা। আমি ওদের কাছে কৃতজ্ঞ।”

আরও পড়ুন
Advertisement