IPL 2023

কাছে এসেও হাতছাড়া, মাত্র ৬ রানের জন্য রেকর্ড গড়তে পারল না লখনউ

আইপিএলে সব থেকে বেশি করার রেকর্ড রয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের। তারা তুলেছিল ২৬৩ রান। সেই রেকর্ড ভেঙে যেতেই পারত শুক্রবার।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২৩ ২১:২০
Marcus Stoinis

লখনউ সুপার জায়ান্টসের হয়ে ঝড় তুললেন মার্কাস স্টোইনিস। —ফাইল চিত্র

শুরুটা করেছিলেন কাইল মেয়ার্স, শেষ করলেন নিকোলাস পুরান। মাঝে ঝড় তুললেন মার্কাস স্টোইনিস। এই তিন ব্যাটারের দাপটে আইপিএলে প্রথমে ব্যাট করে সব থেকে বেশি রান করার রেকর্ড থেকে মাত্র ৬ রান দূরে থেমে গেল লখনউ সুপার জায়ান্টস। আইপিএলের ইতিহাসে লখনউ দ্বিতীয় সর্বাধিক রান তুলল।

২০১৩ সালের স্মৃতি ফিরিয়ে এনেছিলেন মেয়ার্সরা। সে বার ক্যারিবিয়ান ওপেনার ক্রিস গেল ১৭৫ রান করেছিলেন। সেই ইনিংসের দাপটেই ২৬৩ রান তোলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। পুণে ওয়ারির্সের বোলারদের দিশেহারা করে দিয়েছিলেন ক্রিস গেল। শুক্রবার মেয়ার্স ২৪ বলে ৫৪ রান করেন। তিন নম্বরে নেমে আয়ুষ বাদোনি ২৪ বলে ৪৩ রান করেন। স্টোইনিস করেন ৭২ রান। পুরান অপরাজিত ১৯ বলে ৪৫ রান করেন। এই চার ব্যাটার মিলেই ২৫৭ রান তুলে দেয় মোহালির মাঠে।

Advertisement

পঞ্জাবের ঘরের মাঠে লখনউয়ের ব্যাটাররা ১৪টি ছক্কা মারে। রাহুল চাহার ছাড়া পঞ্জাবের কোনও বোলার ওভার প্রতি ১০ রানের কম রান দিতে পারেননি। আরশদীপ সিংহ ৪ ওভারে ৫৪ রান দিয়ে একটি উইকেট নেন। কাগিসো রাবাডা ৪ ওভারে ৫২ রান দিয়ে দু’টি উইকেট নেন। স্যাম কাড়েন তিন ওভারে ৩৮ রান দিয়ে একটি উইকেট নেন। একটি উইকেট নেন লিয়াম লিভিংস্টোন। কিন্তু তিনিও এক ওভার বলে করে ১৯ রান দিয়ে যান।

এত দিন সর্বাধিক রানের রেকর্ড যেমন বেঙ্গালুরুর ছিল, তেমনই দ্বিতীয় স্থানেও ছিল বিরাট কোহলির দল। কিন্তু শুক্রবার সেই জায়গা হাতছাড়া হল তাদের। লখনউ দ্বিতীয় স্থানে উঠে এল। আন্তর্জাতিক ক্রিকেটে টি-টোয়েন্টিতে সব থেকে বেশি রানের রেকর্ড আছে আফগানিস্তানের। আয়ারল্যান্ডের বিরুদ্ধে ২৭৮ রান করেছিল তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement