IPL 2023

থেকে যান অন্তরালেই! আইপিএলে চল্লিশের ‘বুড়ো’র ক্যাচ দেখে বিস্মিত ক্রিকেটপ্রেমীরা

শুক্রবার লখনউ বনাম হায়দরাবাদ ম্যাচে ওই ক্রিকেটারের ফিল্ডিং দেখা গিয়েছে। হায়দরাবাজের রাহুল ত্রিপাঠির মারা একটি শটে দারুণ ক্যাচ ধরেছেন তিনি।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২৩ ১১:২১
LSG

ক্যাচের পর অমিতের সঙ্গে সেলিব্রেশন সতীর্থদের। ছবি: আইপিএল

বয়সের দিক থেকে তিনি মহেন্দ্র সিংহ ধোনির পিঠোপিঠি। কিন্তু ধোনিকে নিয়ে যে পরিমাণ মাতামাতি হয়, তার বিন্দুমাত্রও দেখা যায় না তাঁকে নিয়ে। অমিত মিশ্র বরাবর থেকেছেন অন্তরালেই। কিন্তু আইপিএলের অন্যতম সেরা বোলার তিনি। ধারাবাহিক ভাবে প্রতি মরসুমে উইকেট নিতে তাঁর জুড়ি নেই। সেই অমিত আবার শিরোনামে এলেন। তবে বোলিং নয়, অসাধারণ একটি ক্যাচ নেওয়ার জন্যে।

শুক্রবার লখনউ বনাম হায়দরাবাদ ম্যাচে অমিতের ফিল্ডিং দেখা গিয়েছে। হায়দরাবাদের রাহুল ত্রিপাঠির মারা একটি শটে দারুণ ক্যাচ ধরেছেন তিনি। হায়দরাবাদের ইনিংসের ১৮তম ওভারে এই ঘটনা ঘটে। শর্ট থার্ডম্যানে ফিল্ডিং করছিলেন অমিত। বল করছিলেন যশ ঠাকুর। অফস্টাম্পের বাইরে শর্ট বল করেছিলেন। থার্ডম্যানের উপর দিয়ে মারতে গিয়েছিলেন রাহুল। ব্যাটে-বলে সংযোগ ঠিক মতো হয়নি। তবে অমিতের অনেক সামনে ক্যাচটা পড়ছিল। সামনের দিকে কিছুটা ছুটে এসে ঝাঁপিয়ে পড়ে বল তালুবন্দি করেন ৪০ বছরের এই স্পিনার। সঙ্গে সঙ্গে তাঁকে এসে জড়িয়ে ধরেন সতীর্থরা।

Advertisement

শুক্রবার সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ৫ উইকেটে জিতল লখনউ সুপার জায়ান্টস। ১২২ রানের লক্ষ্য ছিল লখনউয়ের সামনে। সেই রান সহজেই তুলে ফেলার কথা ছিল লোকেশ রাহুলদের। কিন্তু লখনউয়ের পিচে রান করা যে খুব সহজ নয় তা বোঝেন রাহুলরাও। ১২২ রান তুলতে ১৬ ওভার লেগে যায় তাঁদের। রাহুল ওপেন করতে নেমে প্রায় শেষ পর্যন্ত ছিলেন। কিন্তু ম্যাচটি শেষ করতে পারলেন না। ৮ রান বাকি থাকতে আউট হয়ে যান তিনি। ৩১ বলে ৩৫ রান করেন রাহুল।

ব্যাটে, বলে ম্যাচটি নিজের নামে করে নেন ক্রুণাল পাণ্ড্য। তিনটি উইকেট নেন তিনি। ব্যাট করতে নেমে ২৩ বলে ৩৪ রান করেন ক্রুণাল। শুরু থেকেই হায়দরাবাদকে বিপদে ফেলেন ক্রুণাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement