IPL 2024

আইপিএলের ইতিহাসে প্রথম বার! নজির গড়ল কেকেআর, কী করলেন শ্রেয়সেরা?

আইপিএলের ইতিহাসে কোনও দিন তারা যা করে দেখাতে পারেনি, সেটাই করল কলকাতা নাইট রাইডার্স। প্রথম বার আইপিএলের পয়েন্ট তালিকায় তারা এক নম্বরে শেষ করল।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ মে ২০২৪ ১২:২৩
cricket

কলকাতা নাইট রাইডার্স দল। — ফাইল চিত্র।

আইপিএলে ইতিহাসে কোনও দিন তারা যা করে দেখাতে পারেনি, সেটাই করল কলকাতা নাইট রাইডার্স। প্রথম বার আইপিএলের পয়েন্ট তালিকায় তারা এক নম্বরে শেষ করল। বুধবার রাজস্থান হারার সঙ্গে সঙ্গেই তা নিশ্চিত হয়ে যায়।

Advertisement

কলকাতার এই মুহূর্তে ১৩ ম্যাচে ১৯ পয়েন্ট। রাজস্থান রয়েছে ১৩ ম্যাচে ১৬ পয়েন্টে। বুধবারের আগে পর্যন্ত রাজস্থানই একমাত্র দল ছিল যারা কলকাতাকে টপকে যেতে পারত। কিন্তু কলকাতা যদি শেষ ম্যাচে হেরেও যায় তা হলেও রাজস্থান বা অন্য কোনও দল তাদের টপকাতে পারবে না। কলকাতার শেষ ম্যাচ রাজস্থানের সঙ্গেই।

অতীতে দু’বার আইপিএল জিতেছে কেকেআর। আরও এক বার ফাইনালে উঠেছে। তবে কোনও বারই লিগ পর্যায়ে এতটা দাপট দেখাতে পারেনি তারা। দ্বিতীয় বা তৃতীয় হয়ে প্লে-অফের যোগ্যতা অর্জন করেছে। এ বার শুরু থেকেই ভাল খেলেছে শ্রেয়স আয়ারের দল। ঘরের মাঠে সাতটি ম্যাচের মধ্যে পাঁচটি জিতেছে তারা। অ্যাওয়ে ম্যাচে ছ’টি ম্যাচে চারটিতে জিতেছে।

তবে রাজস্থানের বিরুদ্ধে এবং প্লে-অফে কেকেআরকে ভোগাতে পারে ওপেনার ফিল সল্টের না থাকা। টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিতে ইংল্যান্ডে ফিরে গিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement