IPL 2024

ইডেনে রাজস্থানের কাছে হারার পরেই ১২ লক্ষ টাকা খেসারত দিতে হল নাইট অধিনায়ক শ্রেয়সকে

রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে হারের পর জরিমানাও করা হল অধিনায়ক শ্রেয়স আয়ারকে। মন্থর ওভার রেটের জন্য এই শাস্তি পেলেন তিনি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২৪ ১৫:২৭
Shreyas Iyer

শ্রেয়স আয়ার। —ফাইল চিত্র।

ইডেনে ২২৩ রান তুলেও রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে হেরে গেল কলকাতা নাইট রাইডার্স। সেই হারের পর জরিমানাও করা হল অধিনায়ক শ্রেয়স আয়ারকে। মন্থর ওভার রেটের জন্য এই শাস্তি পেলেন তিনি।

Advertisement

জস বাটলার ৬০ বলে ১০৭ রান করেন। তাঁর ব্যাটে ভর করেই কলকাতাকে হারিয়ে দেয় রাজস্থান রয়্যালস। ম্যাচ শেষে আইপিএলের তরফে জানানো হয়, প্রথম বার কলকাতা নাইট রাইডার্স সঠিক সময়ে ২০ ওভার শেষ করতে ব্যর্থ হয়েছে। সেই কারণে অধিনায়ক শ্রেয়স আয়ারকে ১২ লক্ষ টাকা জরিমানা দিতে হবে। দ্বিতীয় বার একই ভুল করলে জরিমানার পরিমাণ বাড়বে।

ছ’টি ম্যাচের মধ্যে চারটি জিতেছে কেকেআর। দু’টি ম্যাচ হেরেছে। অন্য দিকে রাজস্থান সাত ম্যাচের মধ্যে ছ’টি জিতেছে। ১২ পয়েন্ট নিয়ে লিগ শীর্ষে তারা। কলকাতা রয়েছে দ্বিতীয় স্থানে।

ম্যাচে সুনীল নারাইন ১০৯ রান করেন। তাঁর ব্যাটে ভর করে কেকেআর প্রথম ইনিংসে ২২৩ রান করে। রিঙ্কু সিংহ শেষ বেলায় ৯ বলে ২০ রান করেন। কলকাতার দেওয়া লক্ষ্যের জবাবে ব্যাট করতে নেমে ১৪ ওভারে রাজস্থান করে ১২৮ রান। বাটলার এক দিকে থাকলেও ৬ উইকেট পড়ে গিয়েছিল তাদের। ৬ ওভারে ৯৬ রান প্রয়োজন ছিল ছিল জিততে। সেটাই করে দেখান বাটলার। ৬০ বলে ১০৭ রান করেন তিনি।

IPL Points Table

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আরও পড়ুন
Advertisement