IPL 2024

ম্যাচের আগে অঘটন, কোহলির উপহার দেওয়া ব্যাট ভেঙে ফেললেন রিঙ্কু, কী করলেন কেকেআর ফিনিশার

ম্যাচের আগের দিন ব্যাট ভেঙে ফেললেন রিঙ্কু। সমস্যায় পড়ে ছুটে গেলেন ভারতীয় দলের এক সিনিয়র সতীর্থের কাছে। কিন্তু তিনি ফিরিয়ে দিলেন কেকেআর ফিনিশারকে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২৪ ১৪:০৯
picture of Rinku Singh

রিঙ্কু সিংহ। —ফাইল চিত্র।

আইপিএলের ৩১তম ম্যাচে ইডেন গার্ডেন্সে কলকাতা নাইট রাইডার্স মুখোমুখি হবে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর। তার আগে মনখারাপ কেকেআর ফিনিশার রিঙ্কু সিংহের। বিরাট কোহলির কাছ থেকে উপহার পাওয়া ব্যাট ভেঙে গিয়েছে তাঁর।

Advertisement

গত ২৯ মার্চ আইপিএলের ম্যাচ খেলতে বেঙ্গালুরু গিয়েছিল কেকেআর। সেই ম্যাচের পর রিঙ্কুকে নিজের একটি ব্যাট উপহার দিয়েছিলেন কোহলি। সেই ব্যাট নিয়ে রবিবার ইডেনে নামার পরিকল্পনা করেছিলেন কেকেআরের ফিনিশার। শনিবার নেটে অনুশীলন করার সময় ভেঙে যায় কোহলির উপহার দেওয়া সেই ব্যাটটি। পছন্দের ব্যাট ভেঙে যাওয়া মনখারাপ হয়ে যায় রিঙ্কুর।

অনুশীলনের মাঝেই উপায় বার করে ফেলেন রিঙ্কু। ইডেনে অনুশীলন করতে এসেছিল আরসিবিও। ফলে হাতের কাছে পেয়ে যান কোহলিকে। রিঙ্কু সোজা চলে যান প্রতিপক্ষের সাজঘরের সামনে। কোহলির দু’টি ব্যাট নিয়ে পরীক্ষা করে দেখেন, কোনটা নিয়ে খেললে সুবিধা হবে। একই সঙ্গে রিঙ্কু কোহলিকে জানান, কী ভাবে আগে দেওয়া ব্যাটটি ভেঙে গিয়েছে। বলেন, ‘‘তোমার দেওয়া আগের দিনের ব্যাটটা ভেঙে গিয়েছে। আর একটা দাও।’’ ব্যাট ভেঙে গিয়েছে শুনে রিঙ্কুর কাছে কোহলি জানতে চান, ‘‘কেমন ব্যাট হলে তোর সুবিধা হবে খেলতে।’’ রিঙ্কু উত্তর দেওয়ার আগেই কোহলি হাসতে হাসতে আবার বলেন, ‘‘প্রতিযোগিতার মাঝে তোকে দুটো ব্যাট দিয়ে দিলে আমার সমস্যা হতে পারে।’’ এর পর আর কথা বাড়াননি। কোহলিকে রিঙ্কু বলেন, ‘‘এই ধরো তোমার ব্যাট।’’ কোহলি অবশ্য নতুন ব্যাট দেওয়ার আশ্বাস দিয়েছেন রিঙ্কুকে। এর পর চলে আসেন মাঠে। রিঙ্কু এবং কোহলির এই মুহূর্তের ভিডিয়ো ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে।

চিন্নাস্বামী স্টেডিয়ামের ২২ গজে কেকেআরের কাছে হারতে হয়েছিল আরসিবিকে। ইডেনের ২২ গজে সেই হারের বদলা নিতে মুখিয়ে রয়েছেন কোহলিরা। সে জন্যই কি ম্যাচের আগের দিন সমস্যায় পড়া রিঙ্কুকে ব্যাট না দিয়ে ফিরিয়ে দিয়েছেন ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক?

আরও পড়ুন
Advertisement