Andre Russell

অনুশীলনে ছক্কার বৃষ্টি, ম্যাচেও কি দেখা যাবে? নামার আগে উত্তর দিলেন কলকাতার আন্দ্রে রাসেল

আন্দ্রে রাসেলের ছক্কাবৃষ্টি কি ম্যাচেও দেখা যাবে? পঞ্জাব কিংসের বিরুদ্ধে আইপিএলের প্রথম ম্যাচে নামার আগে উত্তর দিলেন ক্যারিবিয়ান ক্রিকেটার নিজেই।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২৩ ১৬:২৫
andre russell

ছক্কা নিয়ে মুখ খুললেন রাসেল। ছবি: টুইটার

কলকাতার শিবিরে যোগ দেওয়ার পর থেকে প্রতিটি অনুশীলনেই ছন্দে দেখা যাচ্ছে তাঁকে। ব্যাট হাতে অতীতে যেমন বিধ্বংসী খেলতেন, অনুশীলনেও সেটারই ইঙ্গিত দিচ্ছেন। আন্দ্রে রাসেলের ছক্কাবৃষ্টি কি ম্যাচেও দেখা যাবে? পঞ্জাব কিংসের বিরুদ্ধে আইপিএলের প্রথম ম্যাচে নামার আগে উত্তর দিলেন ক্যারিবিয়ান ক্রিকেটার নিজেই।

রাসেল জানিয়েছেন, তাঁকে যে ভূমিকা দেওয়া হবে সেটাই পালন করতে রাজি। সেটা ম্যাচ শেষ করে আসাই হোক বা আগে ব্যাট করলে বড় রান করাই হোক। রাসেলের কথায়, “আমি যতটা পারি রিল্যাক্সড থাকার চেষ্টা করি। কখনও আমায় অতিরিক্ত চাপ নিতে দেখবেন না। আমি চাই, যে কাজটা আমায় দেওয়া হবে সেটা যেন ঠিকঠাক করতে পারি। নিজের সেরাটা প্রতি ম্যাচে দিতে চাই।”

Advertisement

মোহালির মাঠ ছোট। ফলে বড় রান ওঠার সম্ভাবনা রয়েছে। সেই মাঠে কি তাঁর ছক্কাবৃষ্টি দেখা যাবে? হাসতে হাসতে রাসেলের মন্তব্য, “সত্যি বলতে, মাঠ ছোট হলেও ছক্কা মারতে গেলে ব্যাটে-বলে ঠিক করে সংযোগ হওয়া চাই। যে মাঠেই খেলি না কেন, সেই মাঠকে সমীহ করি। অনুশীলনে ইচ্ছেমতো বল মাঠের বাইরে ফেলছিলাম। ম্যাচেও সেটা করার চেষ্টা করব।”

দলের অন্যতম অভিজ্ঞ ক্রিকেটার তিনি। স্বদেশি সুনীল নারাইনও রয়েছেন সেই তালিকায়। দুই ক্যারিবীয় ক্রিকেটারের মধ্যে কি কথা হয়েছে মরসুম শুরুর আগে? রাসেলের উত্তর, “নারাইন আমার থেকেও সিনিয়র। অনেক দিন ধরে আমরা এই দলের সঙ্গে যুক্ত। নিজেদের ভূমিকা নিয়ে খুব বেশি কথা হয় না। ও জানে যে চারটে ওভার বল করে যত বেশি সম্ভব উইকেট তুলতে হবে। কম রানও দিতে হবে। সেই সময় মাঠে কঠিন জায়গায় ভাল ফিল্ডিং করার চেষ্টা করব আমি। ব্যাট করার সময় চেষ্টা করব ম্যাচ শেষ করে আসতে। আগে ব্যাট করলে চাইব স্কোরবোর্ডে বড় রান তুলতে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement