IPL 2024

জিতলে কৃতিত্ব গম্ভীরের, হারলে দোষ শ্রেয়সের! কেকেআরকে নিয়ে প্রশ্ন তুললেন ধারাভাষ্যকার

কলকাতা নাইট রাইডার্সকে নিয়ে প্রশ্ন তুলে দিলেন ইয়ান বিশপ। তাঁর মতে, কেকেআর জিতলে কৃতিত্ব পাচ্ছেন গৌতম গম্ভীর। হারলে দোষ দেওয়া হচ্ছে শ্রেয়স আয়ারকে। কেন?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ মে ২০২৪ ২০:০১
cricket

শ্রেয়স আয়ার। —ফাইল চিত্র।

চলতি আইপিএলে ভাল ফর্মে রয়েছে কলকাতা নাইট রাইডার্স। পয়েন্ট তালিকায় শীর্ষে রয়েছে তারা। এই সাফল্যের মাঝেই কেকেআরকে নিয়ে প্রশ্ন তুলে দিলেন ইয়ান বিশপ। ওয়েস্ট ইন্ডিজ়ের প্রাক্তন ক্রিকেটারের মতে, কেকেআর জিতলে কৃতিত্ব পাচ্ছেন গৌতম গম্ভীর। হারলে দোষ দেওয়া হচ্ছে শ্রেয়স আয়ারকে। কেন?

Advertisement

চলতি আইপিএলে ধারাভাষ্যকারের ভূমিকায় রয়েছেন বিশপ। সমাজমাধ্যমে এক জনের পোস্টের জবাব দিতে গিয়ে এই প্রশ্ন তুলে দেন তিনি। পোস্টে কেকেআরের জেতার জন্য গম্ভীরের মগজাস্ত্রের প্রশংসা করা হয়েছিল। তার জবাবে বিশপ লেখেন, “তা হলে জেতার সব প্রশংসা পাবে গম্ভীর। আর হারলে তখন শ্রেয়সের দোষ। তাই তো? না কি হারলেও গম্ভীরকেও দোষ দেওয়া হবে?” যদিও বিশপের এই মন্তব্যের জবাবে গম্ভীর, শ্রেয়স বা কেকেআর কিছু বলেনি।

এর আগে চলতি আইপিএলেই বিরাট কোহলির অর্ধশতরান করার গতি নিয়ে প্রশ্ন তুলেছিলেন বিশপ। মজার ছলে কোহলিকে খোঁচা দিয়েছিলেন। বিশপের মন্তব্য ভাল ভাবে নেননি কোহলি-ভক্তেরা। তাঁদের সমালোচনার জেরে বাধ্য হয়ে ক্ষমা চাইতে হয়েছিল বিশপকে।

চলতি আইপিএলে কেকেআরের মেন্টরের দায়িত্ব নিয়েছেন গম্ভীর। এ বার অন্য ক্রিকেট খেলছে কেকেআর। দলগত খেলার ফসল তুলছে তারা। ১১ ম্যাচ শেষে ১৬ পয়েন্ট নিয়ে এক নম্বরে রয়েছে তারা। দলের সাফল্যের কৃতিত্বের অনেকটাই গম্ভীরকে দিয়েছেন কেকেআর ক্রিকেটারেরাই। মাঠেও বোঝা যাচ্ছে, খেলার মধ্যে কতটা যুক্ত গম্ভীর। শ্রেয়স নিজেও বলেছেন, গম্ভীর থাকায় তাঁর কাজ খানিকটা সহজ হচ্ছে। মেন্টর-অধিনায়কের এই যুগলবন্দি নিয়েই প্রশ্ন তুলে দিলেন বিশপ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement