IPL 2023

আইপিএলের থেকে বেশি টাকা পান রাজ্য লিগে, কোন লিগে কত পারিশ্রমিক ফাইনালের নায়ক সুদর্শনের?

যখনই সুযোগ পেয়েছেন, দাপট দেখিয়েছেন সুদর্শন। সেই ব্যাটারকে গুজরাত নিলামে কিনেছিল ২০ লক্ষ টাকায়। এর থেকে বেশি টাকা তিনি পান তামিলনাড়ু প্রিমিয়ার লিগে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৯ মে ২০২৩ ২৩:৪৮
Sai Sudarshan

ঘরোয়া ক্রিকেটে সুদর্শন খেলেন তামিলনাড়ুর হয়ে। —ফাইল চিত্র।

আইপিএলের ফাইনালে ৯৬ রানের ইনিংস। মাত্র চার রানের জন্য শতরান হাতছাড়া হয় সাই সুদর্শনের। আট ম্যাচে ৩৬২ রান করেছেন তিনি। যখনই সুযোগ পেয়েছেন, দাপট দেখিয়েছেন। সেই ব্যাটারকে গুজরাত নিলামে কিনেছিল ২০ লক্ষ টাকায়। এর থেকে বেশি টাকা তিনি পান তামিলনাড়ু প্রিমিয়ার লিগে।

চেন্নাইয়ের ছেলে সুদর্শন। তামিলনাড়ু প্রিমিয়ার লিগে তিনি খেলেন লাইকা কোভাই কিংসের হয়ে। সেই দলের হয়ে খেলার জন্য সুদর্শন পান ২১ লক্ষ ৬০ হাজার টাকা। অর্থাৎ আইপিএলের থেকে ১ লক্ষ ৬০ হাজার টাকা বেশি পান তিনি তামিলনাড়ু লিগে। আইপিএলকে কোটিপতি লিগ বলা হয়। সেই প্রতিযোগিতায় কোটি কোটি টাকা পান ক্রিকেটাররা। কিন্তু একটি রাজ্যের টি-টোয়েন্টি লিগে হওয়া খেলায় বেশি টাকা দেওয়া হয় সুদর্শনকে। গুজরাত তাঁকে নিলামে পেয়েছিল মাত্র ২০ লক্ষ টাকা দিয়ে।

Advertisement

ঘরোয়া ক্রিকেটে সুদর্শন খেলেন তামিলনাড়ুর হয়ে। প্রথম শ্রেণির ক্রিকেটে সাতটি ম্যাচে ৫৭২ রান আছে তাঁর। লিস্ট এ ক্রিকেটে তিনি ১১ ম্যাচে ৬৬৪ রান করেছেন। ঘরোয়া ক্রিকেটে পাঁচটি শতরান আছে তাঁর। সোমবার আইপিএলেও নিজের প্রথম শতরান প্রায় পেয়ে গিয়েছিলেন সুদর্শন। কিন্তু মাথিসা পাথিরানার বলে এলবিডব্লিউ হয়ে যান তিনি।

সুদর্শন গত বারের আইপিএলে প্রথম খেলেন। গুজরাতের হয়েই খেলেছিলেন। সে বার পাঁচ ম্যাচে ১৪৫ রান ছিল তাঁর। গুজরাতের হয়ে তিন নম্বরে ব্যাট করতে নেমে ২১ বছরের সুদর্শন বার বার ভরসা দিয়েছেন। তিনটি অর্ধশতরান করেছেন এ বারের আইপিএলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement