Rinku Singh

রিঙ্কুই প্রথম নন, আইপিএলে এক ওভারে পাঁচ ছক্কা হয়েছে পাঁচ বার, কারা মেরেছিলেন?

গুজরাতের বিরুদ্ধে এক ওভারে পাঁচ ছক্কা খেয়েছেন যশ দয়াল। মেরেছেন রিঙ্কু সিংহ। আগে আরও চারটি উদাহরণ রয়েছে, যেখানে এক ওভারে পাঁচটি ছক্কা খেয়েছেন বোলার।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২৩ ১৩:৫১
rinku singh

রিঙ্কু একাই নন, আইপিএলে এক ওভারে পাঁচ ছক্কা মারার নজির রয়েছে আরও চারটি ম্যাচে। ছবি: পিটিআই

রবিবার গুজরাতের বিরুদ্ধে শেষ ওভারে টানা পাঁচটি ছক্কা মেরে অবিশ্বাস্য ভাবে দলকে জিতিয়েছেন রিঙ্কু সিংহ। তাঁর ইনিংস মাতিয়ে দিয়েছে ক্রিকেটপ্রেমীদের। প্রশংসার বন্যা চলছে রবিবার সন্ধে থেকেই। তবে রিঙ্কু একাই নন, আইপিএলে এক ওভারে পাঁচ ছক্কা মারার নজির রয়েছে আরও চারটি ম্যাচে।

২০১২ সালের আইপিএলে অধুনালুপ্ত পুণে ওয়ারিয়র্সের বোলার রাহুল শর্মাকে পাঁচটি ছয় মেরেছিলেন বেঙ্গালুরুর ক্রিস গেল। সেই ম্যাচে শেষ ওভারে ২১ রান তাড়া করে জেতে বেঙ্গালুরু। গেল অবশ্য তার আগেই ৮১ রানে আউট হয়ে যান। তবে দলের জিততে সমস্যা হয়নি।

Advertisement

তার পরে ২০২০-র আইপিএলে পঞ্জাবের বিরুদ্ধে ২২৪ রান তাড়া করে জিতেছিল রাজস্থান রয়্যালস। রাজস্থানের রাহুল তেওটিয়া বিপক্ষের শেলডন কটরেলকে একই ওভারে পাঁচটি ছক্কা মারেন। ৩১ বলে ৫৩ করে আউট হন। ম্যাচটি চার উইকেটে জেতে রাজস্থান। তেওটিয়া আগেই আউট হয়েছিলেন।

পরের বছরের আইপিএলে দ্বিতীয় পর্বের ম্যাচে বেঙ্গালুরুর বোলার হর্ষল পটেলকে এক ওভারে পাঁচটি ছক্কা মেরেছিলেন রবীন্দ্র জাডেজা। তবে জাডেজার এই ইনিংস ছিল প্রথমে ব্যাট করার সময়। তিনি ২৮ বলে ৬২ রানে অপরাজিত থাকেন। উল্টো দিকে দাঁড়িয়ে এই ইনিংস দেখেন মহেন্দ্র সিংহ ধোনি।

গত বছর কেকেআরেরই বোলার শিবম মাভি এক ওভারে পাঁচটি ছক্কা খেয়েছিলেন। লখনউ সুপার জায়ান্টসের দুই ব্যাটার মার্কাস স্টোইনিস এবং জেসন হোল্ডার মিলে তাঁকে এক ওভারে পাঁচটি ছক্কা হাঁকান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement