india vs england

India vs England: মাঠেই বিরাট বনাম অশ্বিন যুদ্ধ, জিতল কে?

ক্যাচ ধরা, এক থ্রোয়ে উইকেট ভাঙা এবং বোলারের দিকে বল ছোড়ার মতো বেশ কিছু ফিল্ডিং অনুশীলন করে ভারতীয় দল।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ জুলাই ২০২১ ১১:১৩
কোহলীর সামনে পড়লেন অশ্বিন।

কোহলীর সামনে পড়লেন অশ্বিন।

ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ শুরুর আগে অনুশীলনে নেমে পড়ল ভারত। মঙ্গলবার থেকে অনুশীলন ম্যাচও খেলবেন বিরাট কোহলীরা। তার আগে ফিল্ডিং অনুশীলনে ব্যস্ত ভারতীয় দল। সেখানে একটি দলকে নেতৃত্ব দিলেন কোহলী এবং অন্য দলের নেতা ছিলেন রবিচন্দ্রন অশ্বিন

ফিল্ডিং প্রশিক্ষক আর শ্রীধরের তত্ত্বাবধানে কোহলী বনাম অশ্বিনের এই লড়াইয়ে জেতে ভারত অধিনায়কের দল। কী ছিল সেই লড়াই? হাত না তুলে বল করতে হবে। কোহলীরা সেই লড়াইয়ে ১০-৮ ব্যবধানে হারিয়ে দেন অশ্বিনদের। শ্রীধর বলেন, “ক্রিকেটে হাত না তুলে বল করাকে গুরুত্ব না দেওয়া হলেও খেলোয়াড়দের গতি বাড়াতে খুব গুরুত্বপূর্ণ এই খেলা।”

Advertisement

ক্যাচ ধরা, এক থ্রোয়ে উইকেট ভাঙা এবং বোলারের দিকে বল ছোড়ার মতো বেশ কিছু ফিল্ডিং অনুশীলনও করে ভারতীয় দল। ফিল্ডিং প্রশিক্ষক আর শ্রীধর বলেন, “দলের অনুশীলনে ক্রিকেটারদের মধ্যে প্রতিযোগিতার আয়োজন করা হয়। এর ফলে আরও বেশি সতেজ হয়ে উঠবে ক্রিকেটাররা। যে যে অনুশীলনগুলো করা হয়েছে তার মধ্যে সব চেয়ে গুরুত্বপূর্ণ এক থ্রোয়ে উইকেট ভাঙা। টেস্ট ক্রিকেটে এটা খুবই প্রয়োজন।

কোহলী, চেতেশ্বর পূজারা, লোকেশ রাহুলদের ব্যাট হাতেও অনুশীলন করতে দেখা যায়। ইংল্যান্ডে বলের মুভমেন্ট থাকবে, সেই বিষয় মাথায় রেখেই অনুশীলন করতে দেখা যায় ভারতীয় ব্যাটসম্যানদের।

ঋষভ পন্থের নিভৃতবাস পর্ব শেষ হলেও ডারহামে দলের সঙ্গে যোগ দেওয়ার আগে দু’বার করোনা পরীক্ষা করা হবে তাঁর। সেই ফল নেগেটিভ এলে তবেই দলের সঙ্গে যোগ দেবেন তরুণ উইকেটরক্ষক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement