Tennis

Rafael Nadal: ছাত্র নয়, রবিবার নাদালেরই জয় চেয়েছিলেন কাকা টোনি

তাঁর ছাত্রের বিরুদ্ধে প্রথম বার মুখোমুখি হয়েছিলেন নাদাল। সেই ম্যাচ নিয়ে মুখ খুললেন কাকা টোনি। আর কী বললেন তিনি?

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩০ মে ২০২২ ১৯:৩৯
টোনি চেয়েছিলেন নাদালের জয়

টোনি চেয়েছিলেন নাদালের জয় ফাইল ছবি

তাঁর হাত ধরেই টেনিসে হাতেখড়ি হয়েছিল ভাইপোর। ছোটবেলা থেকে ভাইপোর কোচও ছিলেন তিনি। সেই ভাইপো রাফায়েল নাদাল এখন ২০টি গ্র্যান্ড স্ল্যামের মালিক। পাঁচ বছর আগে ভাইপোর সঙ্গে বিচ্ছেদ হলেও, কাকা তথা প্রাক্তন কোচ টোনি নাদালের মন এখনও রয়েছে নাদালের সঙ্গেই। যে কারণে তাঁর ছাত্র ফেলিক্স অগার আলিয়াসিমেকে নাদাল হারানোয় খুশি টোনি।

রবিবার সুরকির কোর্টে প্রায় অঘটন ঘটিয়ে দিয়েছিলেন আলিয়াসিমে। নাদালের বিরুদ্ধে দু’টি সেট কেড়ে নিয়েছিলেন। অনভিজ্ঞতার অভাবে পঞ্চম সেটে ম্যাচ জিততে পারেননি। কিন্তু নাদালের বিরুদ্ধে তাঁর লড়াই মনে কেড়ে নিয়েছে অনেকের। টেনিস বিশেষজ্ঞরা মনে করছেন, টোনির পরামর্শের কারণেই নাদালের বিরুদ্ধে এত ভাল খেলেছেন আলিয়াসিমে। তবে ছাত্রকে ভাইপো হারানোয় খুশি টোনি। বলেছেন, “ফেলিক্স হল ফেলিক্স, আর আমার ভাইপো আমারই থাকবে। আমি চেয়েছিলাম ও-ই জিতুক। আমাদের কাছে এই প্রতিযোগিতাটা বরাবরই একটা বিশেষ অনুভূতি হয়ে থাকবে।”

Advertisement

কেউ কেউ অবশ্য এই মন্তব্যে কিছুটা অবাক। তাঁদের দাবি, এখন টোনি অন্য খেলোয়াড়ের কোচ। নাদালের সঙ্গে সে অর্থে পেশাদারি কোনও সম্পর্ক নেই। তা হলে এখন কেন তিনি নাদালের জয় চাইবেন? পেশাদারি সম্পর্কের খাতিরে তিনি কেন আলিয়াসিমের জয় চাইবেন না? বেশির ভাগই এই মন্তব্যকে খারিজ করে বলে দিয়েছেন, ভাইপোর সঙ্গে সম্পর্ক কতটা ভাল, সেটা টোনির এই মন্তব্যেই বোঝা গিয়েছে।

নাদাল নিজে আলিয়াসিমেকে নিয়ে মুগ্ধ ছিলেন। ম্যাচের পর বলেছিলেন, “দুর্দান্ত খেলোয়াড়। নিঃসন্দেহে বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড়। কম বয়স হলেও শক্তি এবং গতি দুটোই রয়েছে। আমার মতে, খুব, খুব কঠিন প্রতিপক্ষ ছিল ও। অনেক উন্নতি করেছে আগের থেকে।”

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

আরও পড়ুন
Advertisement