Mohun Bagan

তিন ফুটবলারকে ছেড়ে দিচ্ছে মোহনবাগান, জোড়া বিশ্বকাপার খেলানোর পথে সবুজ-মেরুন

পরের মরসুমে শক্তিশালী দল গড়ায় কোনও খামতি রাখতে চাইছে না মোহনবাগান। দল থেকে কিছু ফুটবলারকে যেমন ছেড়ে দেওয়া হবে, তেমনই নেওয়া হবে নতুন ফুটবলারও।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ মে ২০২৪ ১৭:৩১
football

মোহনবাগানের এই দলে দেখা যেতে পরিবর্তন। — ফাইল চিত্র।

আইএসএলের লিগ-শিল্ড জিতলেও হাতছাড়া হয়েছে কাপ। পরের মরসুমে তবু শক্তিশালী দল গড়ায় কোনও খামতি রাখতে চাইছে না মোহনবাগান। দল থেকে কিছু ফুটবলারকে যেমন ছেড়ে দেওয়া হবে, তেমনই নেওয়া হবে নতুন ফুটবলারও। শুধু আইএসএলই নয়, পরের মরসুমে এশীয় পর্যায়েও ভাল খেলতে মরিয়া মোহনবাগান।

Advertisement

সব ঠিকঠাক চললে পরের মরসুমে কাঁধে কাঁধ মিলিয়ে খেলতে দেখা যাবে দুই বিশ্বকাপারকে। জেসন কামিংস তো রয়েছেনই। তাঁর সঙ্গে জেমি ম্যাকলারেনের খেলা অনেকটাই পাকা বলে সূত্রের খবর। কোনও অঘটন না ঘটলে কিছু দিনের মধ্যে ম্যাকলারেনের সইয়ের খবর জানিয়ে দেওয়া হতে পারে। অস্ট্রেলিয়ার জাতীয় দলে খেলা নিয়ে যে সমস্যা চলছিল, তা মিটেছে বলেই খবর।

মোটা টাকায় ম্যাকলারেনের চুক্তি করতে চলেছে মোহনবাগান। গোটা দলের সবচেয়ে দামি ফুটবলার হতে চলেছেন তিনি। বাকি বিদেশিদের থেকে অনেকটাই বেশি টাকা পাবেন। তবে বাকিদের থেকে তাঁর গুণমানও যে ভাল তা নিয়ে সন্দেহ নেই। দীর্ঘ দিন অস্ট্রেলিয়ার জাতীয় দলে খেলাই শুধু নয়, ম্যাকলারেন অস্ট্রেলিয়ার ঘরোয়া লিগের সর্বোচ্চ গোলদাতাও।

এ দিকে, লালরিনলিয়ানা হামতে এবং কিয়ান নাসিরিকে ছেড়ে দেওয়া নিশ্চিত। তাঁরা চেন্নাইয়িনে সই করতে চলেছেন। সেটিরও আনুষ্ঠানিক ঘোষণা কিছু দিনের মধ্যে হয়ে যাবে। এ ছাড়া, গ্লেন মার্টিন্সকেও ছেড়ে দেওয়া হবে। গোয়া থেকে গ্লেনকে নিয়ে এসেছিলেন প্রাক্তন কোচ ফেরান্দো। কিন্তু হাবাসের অধীনে গ্লেন সুযোগই পাননি। তিনি হাবাসের পরিকল্পনাতেও নেই বলে জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement