Neymar

জুয়া খেলায় জড়িত থাকার অভিযোগ, ব্রাজিল দল থেকে বাদ ফুটবলার, চোট সত্ত্বেও সুযোগ নেমারকে

জুয়া খেলায় সরাসরি জড়িত থাকার অভিযোগ ওঠায় দল থেকে এক ফুটবলারকে বাদ দিয়ে দিল ব্রাজিল। চোট থাকা সত্ত্বেও নেমারকে নেওয়া হল দলে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২০ অগস্ট ২০২৩ ১৬:৪৬
football

নেমার। — ফাইল চিত্র।

সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্ব। সেই প্রতিযোগিতার জন্যে ২৫ জনের দল ঘোষণা করল ব্রাজিল। চোট থাকা সত্ত্বেও নেমার সেই দলে জায়গা পেয়েছেন। কিন্তু রাখা হয়নি লুকাস পাকুয়েতাকে। ইংল্যান্ড এবং ব্রাজিলে জুয়া খেলার সঙ্গে জড়িয়ে পড়ার কারণেই তাঁকে বাদ দেওয়া হয়েছে। পাকুয়েতাকে নিয়ে তদন্ত শুরু করেছে ইংল্যান্ডের ফুটবল সংস্থা এবং ফিফা।

Advertisement

ব্রাজিলের অন্তর্বর্তীকালীন কোচ ফার্নান্দো দিনিজ়‌ দল বেছে নিয়েছেন। তিনি জানিয়েছেন, ব্যক্তিগত সমস্যা মেটানোর জন্যেই পাকুয়েতাকে সময় দেওয়া হয়েছে। যদিও সংবাদমাধ্যমে ব্রাজিলের ফুটবলার জানিয়েছেন, তিনি কোনও ভাবেই জুয়া খেলার সঙ্গে জড়িত নন। যে তথ্য প্রকাশ্যে এসেছে তা শুনে তিনি ব্যথিত।

দিনিজ়‌ বলেছেন, “পাকুয়েতাকে দলে রাখব ঠিকই করে ফেলেছিলাম। ফুটবলার হিসাবে ওকে আমার পছন্দ। কিন্তু নিজস্ব সমস্যা মেটানোর জন্যে ওকে সময় দিতেই হচ্ছে। প্রত্যেকেই সময় লাগে। কিন্তু ওর সম্পর্কে আমার মনোভাব বদলাচ্ছে না।” দেশের হয়ে ৪২টি ম্যাচে ৯টি গোল রয়েছে পাকুয়েতার।

চোট থাকা সত্ত্বেও কেন নেমারকে নেওয়া হয়েছে সেই কারণও ব্যাখ্যা করেছেন দিনিজ়‌। বলেছেন, “নেমার নিজেই চেয়েছিল দলের সঙ্গে থেকে বাকিদের উদ্বুদ্ধ করতে। জাতীয় দলের হয়ে এখনও ও অবদান রাখতে চায়। সম্প্রতি ওর সঙ্গে কথা বলেছি। জাতীয় দলে সুযোগ পেয়ে ও খুবই খুশি।”

আরও পড়ুন
Advertisement