Kylian Mbappe

রিয়ালের হয়ে আবার গোল এমবাপের, আলাভেসকে হারিয়ে বার্সার ঘাড়ে নিঃশ্বাস মাদ্রিদের

রিয়াল মাদ্রিদের হয়ে আবার গোল করেছেন কিলিয়ান এমবাপে। আলাভেসকে ৩-২ গোলে হারিয়েছে তারা। এই জয়ের ফলে লা লিগার পয়েন্ট তালিকায় বার্সেলোনার ঘাড়ে নিঃশ্বাস ফেলছে রিয়াল।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২৭
football

আলাভেসের বিরুদ্ধে গোলের পরে উল্লাস কিলিয়ান এমবাপের। ছবি: রয়টার্স।

রিয়াল মাদ্রিদের হয়ে ধারাবাহিকতা দেখাতে শুরু করেছেন কিলিয়ান এমবাপে। লা লিগার আলাভেসের বিরুদ্ধে গোল করেছেন ফরাসি স্ট্রাইকার। আলাভেসকে ৩-২ গোলে হারিয়েছে রিয়াল। এই জয়ের ফলে লা লিগার পয়েন্ট তালিকায় বার্সেলোনার ঘাড়ে নিঃশ্বাস ফেলছে তারা।

Advertisement

আলাভেসের বিরুদ্ধে খেলার শুরুর ১ মিনিটের মাথায় রিয়ালকে এগিয়ে দেন লুকাস ভাসকেস। সেই শুরু। প্রথমার্ধের পুরোটা দাপট দেখায় রিয়াল। বার বার গোলের সুযোগ তৈরি করে। শেষ পর্যন্ত ৪০ মিনিটের মাথায় গোল করেন এমবাপে। বক্সের বাইরে জুড বেলিংহ্যামের সঙ্গে পাস খেলে বক্সে ঢোকেন এমবাপে। গোল করতে ভুল করেননি তিনি। দ্বিতীয়ার্ধ শুরুর ৩ মিনিটের মধ্যে দলের তৃতীয় গোল করেন রদ্রিগো।

দেখে মনে হচ্ছিল, সহজেই ম্যাচ জিতবে রিয়াল। কিন্তু শেষ দিকে লড়াইয়ে ফেরে আলাভেস। ৮৫ মিনিটের মাথায় কার্লোস বেনাভিডেজ় ও ৮৬ মিনিটের মাথায় কিকে গার্সিয়া গোল করেন। অনেক চেষ্টা করেও অবশ্য তৃতীয় গোল করতে পারেনি আলাভেস। রিয়াল ৩-২ গোলে জেতে।

এই জয়ের ফলে সাত ম্যাচ খেলে ১৭ পয়েন্ট তাদের। বার্সেলোনার পয়েন্ট ১৮। কিন্তু বার্সা এক ম্যাচ কম খেলেছে। বুধবার গেটাফেকে হারালে আবার ৪ পয়েন্টে এগিয়ে যাবে বার্সা।

রিয়ালের হয়ে নিজের পঞ্চম গোল করে ফেললেন এমবাপে। লা লিগার সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় দ্বিতীয় স্থানে নিয়ে। শীর্ষে বার্সেলোনার রবার্ট লেয়নডস্কি। আলাভেসের বিরুদ্ধে জয়ের পর লা লিগায় গত মরসুম থেকে টানা ৩৯টি ম্যাচে অপরাজিত রিয়াল। তার মধ্যে ২৯টি ম্যাচ জিতেছে তারা। ড্র হয়েছে ১০টি ম্যাচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement