Igor Stimac

সুনীলের বিদায়ী ম্যাচে ঠাসা যুবভারতী চাইছেন ভারতীয় দলের কোচ স্তিমাচ

আগামী ৬ জুন কুয়েতের বিরুদ্ধে বিশ্বকাপের যোগ্যতা অর্জনের ম্যাচ খেলতে নামবে ভারত। যুবভারতীতেই সুনীল ছেত্রীর বিদায়ী ম্যাচ। সেই ম্যাচে ঠাসা স্টেডিয়াম চাইছেন ভারতীয় দলের কোচ ইগর স্তিমাচ।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ মে ২০২৪ ২০:৩৮
football

ইগর স্তিমাচ। ছবি: সংগৃহীত।

আগামী ৬ জুন কুয়েতের বিরুদ্ধে বিশ্বকাপের যোগ্যতা অর্জনের ম্যাচ খেলতে নামবে ভারত। তার আগে ভুবনেশ্বরে জোরকদমে চলছে অনুশীলন। যুবভারতীতেই সুনীল ছেত্রীর বিদায়ী ম্যাচ। সেই ম্যাচে ঠাসা স্টেডিয়াম চাইছেন ভারতীয় দলের কোচ ইগর স্তিমাচ।

Advertisement

অতীতে ভারতের ম্যাচে যুবভারতী ভরে গিয়েছে। সেই কথা মাথায় রেখে স্তিমাচ বলেছেন, “ম্যাচটার আলাদা গুরুত্ব রয়েছে। একে তো সেটা সুনীলের শেষ ম্যাচ। তার উপর প্রথম বারের জন্য যোগ্যতা অর্জন পর্বের তৃতীয় রাউন্ডে ওঠা থেকে এক ধাপ দূরে আমরা। আশা করি সল্টলেক স্টেডিয়াম ভরে যাবে। ভারতের বিভিন্ন জায়গা থেকে সমর্থকেরা আসবেন বলে আশা করছি। সুনীলকে ভাল ভাবে বিদায় জানাতে চাই সকলে। ম্যাচটা খুব আবেগপ্রবণ হতে চলেছে। শেষ বাঁশি বাজার পর সবাই মিলে উচ্ছ্বাস করব।”

অনুশীলনে এখনও খেলোয়াড়দের ফিটনেস বাড়ানোর কাজ চলছে বলে জানিয়েছেন স্তিমাচ। তার মধ্যে ফিটনেস পরীক্ষা এবং এরোবিক সেশন চলছে। স্তিমাচ বলেছেন, “প্রত্যেককে দেখে ভাল লাগছে। দীর্ঘ শিবির যে সাহায্য করে সেটা প্রমাণিত। আমরা আক্রমণ এবং রক্ষণ, ম্যাচের বিভিন্ন পরিস্থিতি তৈরি করে অনুশীলন করছি। প্রতি দিন ফিটনেস লেভেল বাড়ছে। কৌশল নিয়ে কাজ করার সময় এসে গিয়েছে।”

বৃহস্পতিবার রাতে স্তিমাচ ২৭ জনের দল ঘোষণা করেছেন। বাদ পড়েছেন ফুর্বা লাচেনপা, জিতিন এমএস, ইমরান খান, পার্থিক গগৈ, মহম্মদ হামাদেরা। তাঁদের নিয়ে স্তিমাচ বলেছেন, “শিবির থেকে ফুটবলারদের ছেঁটে ফেলা সহজ কাজ নয়। প্রত্যেকের দায়বদ্ধতা একই রকম। কিন্তু এটাই আমাদের কাজ। কোন বিভাগে কাজ করতে হবে সেটা আমাকেই ঠিক করতে হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement