Sunil Chhetri Retirement

সুনীলের অবসরের পর কাদের দায়িত্ব নিতে হবে, কলকাতায় এসে জানালেন গোলকিপার গুরপ্রীত

আগামী ৬ জুন কুয়েতের বিরুদ্ধে বিশ্বকাপ এবং এশিয়ান কাপের যুগ্ম যোগ্যতা অর্জন ম্যাচের পরেই অবসর নেবেন সুনীল ছেত্রী। তার পরে গোল করার দায়িত্ব কে নেবেন তা নিয়ে চর্চা চলছে। সে প্রসঙ্গে কথা বললেন গোলকিপার গুরপ্রীত সিংহ সান্ধু।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩১ মে ২০২৪ ২২:৫৭
football

সুনীল ছেত্রী। — ফাইল চিত্র।

আগামী ৬ জুন কুয়েতের বিরুদ্ধে বিশ্বকাপ এবং এশিয়ান কাপের যুগ্ম যোগ্যতা অর্জন ম্যাচের পরেই অবসর নেবেন সুনীল ছেত্রী। তার পরে গোল করার দায়িত্ব কে নেবেন তা নিয়ে চর্চা চলছে। দলের গোলকিপার গুরপ্রীত সিংহ সান্ধু জানালেন, সেই দায়িত্ব নিতে হবে তাঁর সতীর্থদেরই।

Advertisement

নিউ টাউনের ‘ন্যাশনাল সেন্টার অফ এক্সেলেন্স’-এ গত দু’দিন ধরে অনুশীলন করছে ভারতীয় দল। শুক্রবার অনুশীলনে নামার আগে গুরপ্রীত বলেন, “দলের খেলোয়াড়দেরই দায়িত্ব নিতে হবে সুনীলের জায়গা ভরাট করার। এক দিন না এক দিন এই দিনটা তো আসতই। সুনীলকে ছাড়া কী ভাবে এগিয়ে যাওয়া যায় সেটা শিখতে হবে আমাদের।”

তিনি আরও বলেন, “সুনীল ভাইকে ছাড়াও অতীতে আমরা বেশ কিছু ম্যাচে খেলেছি। খুব খারাপ খেলেছি এমনটাও নয়। তাই সেটা আমাদের দ্রুত শিখে নিতে হবে। নতুন খেলোয়াড়দের এগিয়ে এসে নিজেদের কাঁধে দায়িত্ব নিতে হবে।”

উল্লেখ্য, ২০১৯-এর সেপ্টেম্বরে দোহায় গিয়ে কাতারের বিরুদ্ধে গোলশূন্য ড্র করেছিল ভারত। সেই ম্যাচে অসুস্থতার কারণে খেলেননি সুনীল। সেটাই মনে করিয়ে দিতে চেয়েছেন গুরপ্রীত।

অধিনায়ককে নিয়ে তিনি আরও বলেছেন, “এতগুলো বছর ধরে সুনীল ভাই যা করেছে তা করে দেখানো অসম্ভব। এটা আমার ব্যক্তিগত মত। তবে সুনীল ভাই নিজেই নীল নকশা, মানচিত্র তৈরি করে দেখিয়ে দিয়েছে কী ভাবে উন্নতি সম্ভব। পরবর্তী সুনীল না হলেও তার কাছাকাছি কেউ আসতেই পারে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement