UEFA Euro 2024

প্রথম ম্যাচেই পাঁচ গোল, ইউরো কাপে রোনাল্ডো, এমবাপেদের হুঙ্কার দিয়ে রাখল জার্মানি

ইউরো কাপের প্রথম ম্যাচে দাপটে শুরু করেছে জার্মানি। স্কটল্যান্ডকে উড়িয়ে দিয়েছে ৫-১ গোলে। বাকি দলগুলির উদ্দেশে এখন থেকেই হুঙ্কার ছেড়ে রাখল জার্মানি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ জুন ২০২৪ ২১:৫৬
football

জার্মানির কিমিখ (বাঁ দিকে) এবং হাভার্ৎজের উল্লাস। ছবি: রয়টার্স।

ইউরো কাপের প্রথম ম্যাচেই দাপটে শুরু করেছে জার্মানি। স্কটল্যান্ডকে উড়িয়ে দিয়েছে ৫-১ গোলে। তার পরেই বাকি দলগুলির উদ্দেশে হুঙ্কার ছেড়ে রাখল জার্মানি। যদিও কোচ জুলিয়ান নাগেলসম্যান কিছুটা শান্ত। জানালেন, এটা সবে প্রথম ধাপ।

Advertisement

স্কটল্যান্ডের বিরুদ্ধে পেনাল্টি থেকে গোল করেছেন কাই হাভার্ৎজ। একটি অ্যাসিস্টও রয়েছে। তিনি ম্যাচের পর বলেছেন, “যখন কোনও দল ৫-১ গোলে জেতে, তখন সেটা বাকিদের কাছে একটা বার্তা। এটা ঠিক যে সবে শুরু করলাম। কিন্তু আমাদের দলের মান এবং ফুটবলারেরা কতটা ভাল, সেটা বুঝে গিয়েছে বাকিরা। পরের ম্যাচগুলোতে কঠিন লড়াই আশা করছি।”

কোচ নাগেলসম্যান গোটা দলকে শান্ত থাকতে বলেছেন। তাঁর কথায়, “গোটা দল জানে যে সবে প্রথম ধাপ পেরোলাম আমরা। এই পারফরম্যান্স খুশি করবে আমাদের। আগামিদিনে এই পারফরম্যান্সের উপর ভিত্তি করে এগোতে পারব আমরা।”

নাগেলসম্যান জানিয়েছেন, এতটা দাপুটে জয় তিনি প্রত্যাশা করতে পারেননি। তবে দলের খেলারও প্রশংসা করেছেন। বলেছেন, “বিপক্ষকে গোল করার কোনও সুযোগ দিইনি আমরা। একটা গোল খাওয়ার পর গোটা দল নিজেদের উপরেই রেগে গিয়েছিল। এতেও বোঝা যায় নিখুঁত ভাবে জয়ের জন্য দলের ছেলেরা কতটা ক্ষুধার্ত।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement