East Bengal FC

ইস্টবেঙ্গল সম্মানিত করল সৌরভ, শামিকে, লাল-হলুদের অনুষ্ঠানে চাঁদের হাট

সন্ধ্যায় ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্রে ক্রীড়া জগতের গুণীজনদের সম্মান জানানো হয়। অনুষ্ঠানের শুরুতে রবীন্দ্রসংগীত পরিবেশন করেন মনোজ মুরলি নায়ার I

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ অগস্ট ২০২৪ ২৩:৪৬
Eastbengal felicitates Sourav Ganguly at their 107th birthday

‘ভারত গৌরব’ সম্মান দেওয়া হল সৌরভ গঙ্গোপাধ্যায়কে। — নিজস্ব চিত্র।

প্রতি বছরের মতো এ বছরও ১ অগস্ট ইস্টবেঙ্গল ক্লাবের প্রতিষ্ঠা দিবস পালিত হল। ‘ভারত গৌরব’ সম্মান দেওয়া হল সৌরভ গঙ্গোপাধ্যায়কে।

Advertisement

এই বছর ক্লাবের ১০৫তম প্রতিষ্ঠা দিবস। সকালে ইস্টবেঙ্গল ক্লাব তাঁবুতে প্রধান প্রতিষ্ঠাতা সুরেশ চন্দ্র চৌধুরী, শৈলেশ বসু, নশা সেনের প্রতিকৃতিতে মাল্যদান করা হয় ও প্রদীপ জ্বালানো হয়। ক্লাবের পতাকা উত্তোলন করা হয়।

সন্ধ্যায় ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্রে ক্রীড়া জগতের গুণীজনদের সম্মান জানানো হয়। অনুষ্ঠানের শুরুতে রবীন্দ্রসংগীত পরিবেশন করেন মনোজ মুরলি নায়ার I

ক্লাব সভাপতি মুরালি লাল লোহিয়া তাঁর স্বাগত ভাষণে ১০৫ বছরের জন্মদিনে সকলকে শুভেচ্ছা জানান I

সৌরভ ছাড়াও সম্মানিত করা হয় ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস, পরিবহন মন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী, প্রাক্তন টেনিস তারকা জয়দীপ মুখোপাধ্যায়, সিএবি প্রেসিডেন্ট স্নেহাশিস গঙ্গোপাধ্যায়, নৃত্যশিল্পী ডোনা গঙ্গোপাধ্যায়কে। তাঁদের হাতে সম্মাননা তুলে দেন মুরারি লাল লোহিয়া ও দেবব্রত সরকার I ‘প্রাইড অফ বেঙ্গল’ সম্মানে সম্মানিত করা হয় ক্রিকেটার মহম্মদ শামিকে।

এ ছাড়াও সম্মানিত হন মুকুল গঙ্গোপাধ্যায়, গনেশ দাস, সুকৃতি দত্ত, জয়ন্ত বন্দ্যোপাধ্যায়, সাত্যকি দত্ত, সরোজ চক্রবর্তী, রাজদীপ সরদেশাই, রঞ্জিত মুখোপাধ্যায়, প্রশান্ত বন্দ্যোপাধ্যায়, প্রভুসুকন গিল নন্দকুমার সেকার, কার্লেস কুয়াদ্রাত, প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement