East Bengal FC

ডুরান্ডে রেফারির বিরুদ্ধে প্রতিবাদ জানাল ইস্টবেঙ্গল

রেফারিং নিয়ে ক্ষোভের আবহেই এএফসি চ্যালেঞ্জ লিগের গ্রুপবিন্যাস হয়ে গেল। ‘এ’ গ্রুপে ইস্টবেঙ্গলকে খেলতে হবে লেবাননের নেজমেহ এসসি, বাংলাদেশের বসুন্ধরা কিংস ও ভুটানের পারো এফসি-র বিরুদ্ধে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২৪ ০৮:৪৫
ইস্টবেঙ্গল বনাম লাজং এফসি ম্য়াচের একটি মুহূর্ত।

ইস্টবেঙ্গল বনাম লাজং এফসি ম্য়াচের একটি মুহূর্ত। ছবি: সংগৃহীত।

লাজং এফসি-র কাছে ১-২ গোলে হেরে ডুরান্ড কাপ থেকে বিদায় নেওয়ার চব্বিশ ঘণ্টার মধ্যেই রেফারি কে রামদাসনকে কাঠগড়ায় তুলল ইস্টবেঙ্গল। লাল-হলুদ শিবিরের দাবি, দু’টি নিশ্চিত পেনাল্টি দেওয়া হয়নি।

Advertisement

শিলংয়ে বুধবার আট মিনিটের মধ্যেই মার্কোস রুদওয়ের গোলে এগিয়ে যায় লাজং। ৭৭ মিনিটে সমতা ফেরান নন্দ কুমার। ৮৪ মিনিটে জয়সূচক গোল করেন ফিগো সিনদাই।ইস্টবেঙ্গলের প্রথম অভিযোগ, নন্দ কুমারের ভাসিয়ে দেওয়া বল হেড করার জন্য পেনাল্টি বক্সের মধ্যে দিমিত্রিয়স দিয়ামানতাকোস যখন লাফিয়েছিলেন, তাঁকে পিছন থেকে ধাক্কা মেরে ফেলে দেন লাজংয়ের রনি উইলসন। দ্বিতীয় অভিযোগ, সাউল ক্রেসপোর শট পেনাল্টি বক্সের মধ্যে হাত দিয়ে আটকানো হয়।

রেফারিং নিয়ে ক্ষোভের আবহেই এএফসি চ্যালেঞ্জ লিগের গ্রুপবিন্যাস হয়ে গেল। ‘এ’ গ্রুপে ইস্টবেঙ্গলকে খেলতে হবে লেবাননের নেজমেহ এসসি, বাংলাদেশের বসুন্ধরা কিংস ও ভুটানের পারো এফসি-র বিরুদ্ধে।

এএফসি চ্যালেঞ্জ লিগে পাঁচটি গ্রুপ রয়েছে। পশ্চিম এশিয়ার ১২টি এবং পূর্ব এশিয়ার ৬টি দলকে এই পাঁচটি গ্রুপে ভাগ করা হয়েছে। পশ্চিম এশিয়ার দলগুলিকে রাখা হয়েছে গ্রুপ ‘এ’ থেকে ‘সি’-তে। বাকি দু’টি গ্রুপে রয়েছে পূর্ব এশিয়ার দলগুলি। গ্রুপ ‘এ’ থেকে ‘সি’-তে চারটি করে দল থাকছে। ‘ডি’ ও ‘ই’ গ্রুপে থাকছে তিনটি করে দল। ‘এ’ থেকে ‘সি’ গ্রুপের চ্যাম্পিয়ন তিনটি দল এবং দ্বিতীয় স্থানে শেষ করা একটি সেরা দল শেষ আটে যোগ্যতা অর্জন করবে। বাকি দু’টি গ্রুপের চ্যাম্পিয়ন দলগুলি শেষ আটে খেলবে।

এ দিকে আনোয়ার আলির চুক্তি বিতর্ক বৃহস্পতিবার চূড়ান্ত সিদ্ধান্ত ঘোষণা করল না সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের প্লেয়ার্স স্টেটাস কমিটি। গত ১০ অগস্ট তাঁকে নিজের পছন্দ অনুযায়ী ক্লাবে খেলার ছাড়পত্র দিয়েছিল ভারতের ফুটবল নিয়ামক সংস্থা। পাশাপাশি জানিয়ে দিয়েছিল, মোহনবাগান সুপার জায়ান্টের সঙ্গে চুক্তিভঙ্গের জন্য আনোয়ারের কী শাস্তি হবে তা ঠিক হবে ২২ অগস্ট। বৃহস্পতিবার প্রায় চার ঘণ্টা আনোয়ার, ইস্টবেঙ্গল, মোহনবাগান ও দিল্লি এফসি-র প্রতিনিধিদের বক্তব্য শোনে প্লেয়ার্স স্টেটাস কমিটি। জানা গিয়েছে, দু’এক দিনের মধ্যেই চূড়ান্ত রায় ঘোষণা করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement