Anwar Ali

আনোয়ার জট কাটল না

দিল্লি এফসি থেকে এফসি গোয়াতে সই করেছিলেন আনোয়ার। তার পরে লোনেই তিনি যোগ দেন সবুজ-মেরুন শিবিরে। জানা গিয়েছে, জুলাইয়ে তিনি নাকি ইস্টবেঙ্গলের চুক্তিতে সই করেন।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২৪ ০৯:১১
মহড়া: কলকাতা লিগে ডায়মন্ড হারবারের বিরুদ্ধে ম্যাচের প্রস্তুতি মহমেডানে।

মহড়া: কলকাতা লিগে ডায়মন্ড হারবারের বিরুদ্ধে ম্যাচের প্রস্তুতি মহমেডানে। ছবি: সুদীপ্ত ভৌমিক।

আনোয়ার আলির ভবিষ্যৎ নিয়ে জটিলতা অব্যাহত। শুক্রবার সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের প্লেয়ার্স স্টেটাস কমিটি আনোয়ার এবং মোহনবাগান সুপার জায়ান্টের বক্তব্য শুনলেও রায় দেয়নি।

Advertisement

দিল্লি এফসি থেকে এফসি গোয়াতে সই করেছিলেন আনোয়ার। তার পরে লোনেই তিনি যোগ দেন সবুজ-মেরুন শিবিরে। জানা গিয়েছে, জুলাইয়ে তিনি নাকি ইস্টবেঙ্গলের চুক্তিতে সই করেন। মোহনবাগানের সঙ্গে লোন চুক্তি বাতিল করতে চেয়ে ফেডারেশনের কাছে আবেদন করেন আনোয়ার। অভিযোগ করেন, তিনি বারবার স্থায়ী চুক্তির আর্জি জানানো সত্ত্বেও মোহনবাগান আগ্রহ দেখায়নি।

দিল্লি এফসির কর্তা রঞ্জিত বজাজও দাবি করেন, মোহনবাগানের সঙ্গে আনোয়ারের লোন চুক্তি আর বৈধ নয়। জানান ফিফার নতুন নিয়মে লোনে এক বছরের বেশি চুক্তি করা সম্ভব নয়। সবুজ-মেরুনের তরফে জানানো হয়, ভারতীয় ফুটবলে ফিফার এই নতুন নিয়ম বলবৎ হবে ২০২৫ সাল থেকে। প্লেয়ার্স স্টেটাস কমিটি শুক্রবার দু’পক্ষেরই বক্তব্য শোনে। যদি প্রমাণ হয় আনোয়ার অন্যায় ভাবে চুক্তি ভেঙে ছাড়পত্র চেয়েছেন, সে ক্ষেত্রে তিনি সমস্যায় পড়বেন। মোহনবাগান জানিয়েছে নিয়ম মেনেই তাঁকে ছাড়পত্র নিতে হবে। সূত্রের খবর, বিরাট অঙ্কের আর্থিক ক্ষতিপূরণ না দিলে আনোয়ার ছাড়পত্র পাবেন না। পাশাপাশি দিল্লি এফসি ও ইস্টবেঙ্গলের উপরে ফুটবলার সই করানোর ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করার দাবিও জানিয়েছে মোহনবাগান। অভিযোগ, চুক্তি থাকা সত্ত্বেও লাল-হলুদের চুক্তিতে তিনি সই করেছেন। নেক্সট জেন কাপে এভার্টনের কাছে ০-৬ হেরেছে ইস্টবেঙ্গল। এ দিকে মহমেডানের নতুন লগ্নিকারী নিযুক্ত হল শ্রাচী স্পোর্টস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement