Emiliano Martínez

মার্তিনেজ়ের বিশ্বকাপ জয়ের পার্টিতে হাজির মেসিদের চিরশত্রু

বিশ্বকাপ বিতর্কের রেশ ঝিমিয়ে যাওয়ায় প্রায় দেড় মাস পর পার্টি দিলেন মার্তিনেজ়। লন্ডনের একটি হোটেলে আয়োজন করা হয় পার্টির। তাঁর দেওয়া পার্টিতে অতিথি ছিলেন ব্রাজিলের এক ফুটবলার।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২৩ ১৮:৪০
picture of Emiliano Martinez

বিশ্বকাপ জয়ের দেড় মাস পর ইংল্যান্ডে পার্টি দিলেন মার্তিনেজ়। ফাইল ছবি।

বিশ্বকাপ জয়ের আনন্দে পার্টি দিলেন এমিলিয়ানো মার্তিনেজ়। অ্যাস্টন ভিলার গোলরক্ষক পার্টি দিয়েছেন ইংল্যান্ডেই। তাঁর পার্টিতে উপস্থিত ছিলেন ব্রাজিলের ফুটবলার ফিলিপে কুটিনহো। যা নিয়ে শুরু হয়েছে সমালোচনা।

ফুটবল মাঠে ব্রাজিল এবং আর্জেন্টিনার রেষারেষি অজানা নয় ফুটবল বিশ্বের। দক্ষিণ আমেরিকার দু’দেশ একে অপরকে এক ইঞ্চিও জমি ছাড়ে না মাঠের লড়াইয়ে। অথচ আর্জেন্টিনার বিশ্বকাপ জয় উপলক্ষ্যে আয়োজিত পার্টিতে উপস্থিত থাকলেন ব্রাজিলের কুটিনহো। যা নিয়ে আলোচনা শুরু হয়েছে ইংল্যান্ডের ফুটবল মহলে। আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের উৎসবে কী ভাবে ব্রাজিলের এক জন ফুটবলার উপস্থিত থাকলেন, তা নিয়ে প্রশ্ন তুলেছেন সমালোচকদের একাংশ। উল্লেখ্য, ক্রোয়েশিয়ার কাছে হেরে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ছিটকে গিয়েছিল ব্রাজিল। আর্জেন্টিনার গোলরক্ষকের ঘনিষ্ঠ বন্ধু হিসাবে ব্রাজিল-আর্জেন্টিনা রেষারেষি ভুলে কুটিনহো পার্টিতে গিয়েছিলেন বলে জানা গিয়েছে। ৩০ বছরের কুটিনহোও খেলেন অ্যাস্টন ভিলার হয়ে। মার্তিনেজ়ের দেওয়া পার্টিতে যাওয়া নিয়ে কুটিনহো নিজে কিছু বলেননি।

Advertisement

বিশ্বকাপের গোল্ডেন গ্লাভস জয়ী গোলরক্ষক ক্লাবের হয়ে নেমে পড়েছেন ইংলিশ প্রিমিয়ার লিগে। পেশাদার ফুটবলার মার্তিনেজ় প্রায় এক দশক ধরে লন্ডনের বাসিন্দা। বিশ্বকাপ জয় উপলক্ষে লন্ডনের একটি হোটেলে দিয়েছিলেন পার্টি। আর্জেন্টিনার জাতীয় পতাকার দুই রং আকাশী নীল এবং সাদার পাশাপাশি বিশ্বকাপ ট্রফি নিয়ে আর্জেন্টিনার ফুটবলারদের উচ্ছ্বাসের ছবি দিয়ে সাজানো হয়েছিল পার্টির জায়গা। খানা-পিনার দেদার আয়োজন ছিল মার্তিনেজ়ের দেওয়া পার্টিতে। উপস্থিত ছিলেন মার্তিনেজ়ের বন্ধুরা। যাঁদের অধিকাংশই ফুটবলার বা ফুটবলের সঙ্গে যুক্ত পেশাদার। সকলে মিলে সারা রাত ধরে নাচ গান করেন। বিশ্বকাপের বিতর্কের রেশ ঝিমিয়ে যাওয়ায় প্রায় দেড় মাস পর পার্টির আয়োজন করলেন মার্তিনেজ়।

আর্জেন্টিনার তৃতীয় বার বিশ্বকাপ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল মার্তিনেজ়ের। বিশেষ করে নেদারল্যান্ডসের বিরুদ্ধে কোয়ার্টার ফাইনাল এবং ফ্রান্সের বিরুদ্ধে ফাইনালে মার্তিনেজ়ের অনবদ্য পারফরম্যান্স দু’দলের মধ্যে পার্থক্য গ়ড়ে দিয়েছিল। বিশ্বকাপের সময় একাধিক বিতর্কে জড়িয়ে পড়েন তিনি। বিশেষ করে বিশ্বকাপের সেরা গোলরক্ষকের গোল্ডেন গ্লাভস নিয়ে তাঁর বিতর্কিত ভঙ্গির নিন্দা করেছেন অনেকেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement