Argentina Football

বক্সের বাইরে থেকে গোল বাইসাইকেল কিকে, বছরের সেরা গোলের দাবিদার আর্জেন্টিনার ফুটবলার

মাঝমাঠ থেকে সতীর্থের ভাসানো বল পেয়েছিলেন। সেই অবস্থায় বুকে বল রিসিভ করে বক্সের বাইরে থেকে বাঁ পায়ের বাইসাইকেল কিকে গোল করলেন আর্জেন্টিনার ফুটবলার। রাতারাতি চলে এলেন পুসকাস পুরস্কার পাওয়ার দৌড়ে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ অগস্ট ২০২৪ ২২:৫৩
football

— প্রতিনিধিত্বমূলক চিত্র।

মাঝমাঠ থেকে সতীর্থের ভাসানো বল পেয়েছিলেন। ঘাড়ের কাছে বিপক্ষের ডিফেন্ডার। সেই অবস্থায় বুকে বল রিসিভ করে বক্সের বাইরে থেকে বাঁ পায়ের বাইসাইকেল কিকে গোল করলেন আর্জেন্টিনার ফুটবলার। রাতারাতি চলে এলেন পুসকাস পুরস্কার পাওয়ার দৌড়ে।

Advertisement

একটি মরসুমে সেরা গোলকে সেই বছর পুসকাস পুরস্কার দেয় ফিফা। হাঙ্গেরির প্রাক্তন ফুটবলার ফেরেঙ্ক পুসকাসের নামে এই পুরস্কারের নামকরণ। সেই পুরস্কারই পেতে পারেন আর্জেন্টিনার প্রিমিয়ার ডিভিশনের ক্লাব লানুসের ফুটবলার ওয়াল্টার বোউ। তাঁর গোলে টাইগ্রেকে হারিয়েছে লানুস।

জানুয়ারিতে ভেলেস সারসফিল্ড থেকে লানুসে যোগ দেন বোউ। এর মধ্যেই ২৫টি ম্যাচে ১৪টি গোল করে ফেলেছেন তিনি। তবে সোমবার রাতে করা গোলই নিঃসন্দেহে তাঁর কাছে সেরা। এ বছরের শেষ দিকে পুসকাস পুরস্কারের মনোনয়নের তালিকা প্রকাশ্যে আসবে। সেখানে স্থান পেতে পারে বোউয়ের এই গোল।

সাধারণত গোটা বিশ্বে সব ফুটবল ম্যাচ মিলিয়ে সেরা গোলকে পুরস্কার দেওয়া হয়। তবে সব ম্যাচে ফিফা আলাদা করে নজর রাখতে পারে না। সে ক্ষেত্রে সংশ্লিষ্ট ফুটবল সংস্থাকে গোলের ভিডিয়ো পাঠাতে হয় ফিফার কাছে। সেই ভিডিয়ো দেখে সিদ্ধান্ত নেয় ফিফা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement