Lionel Messi

বিশ্বজয়ের আনন্দে বাড়তি ছুটি চেয়ে বসলেন মেসি! কতটা মঞ্জুর করল ক্লাব?

বিশ্বকাপ থেকে ফিরে এখনও ছুটির মেজাজে লিয়োনেল মেসি। ক্লাবের কাছে ছুটি চাইলেন আর্জেন্টিনার অধিনায়ক। বুধবার রাতে পিএসজি খেলবে স্ট্রাসবার্গের বিরুদ্ধে।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২২ ১০:১৮
বিশ্বকাপ নিয়ে দেশে ফিরে গিয়েছেন মেসি। সেখানেই ছুটির মেজাজে রয়েছেন আর্জেন্টিনার অধিনায়ক।

বিশ্বকাপ নিয়ে দেশে ফিরে গিয়েছেন মেসি। সেখানেই ছুটির মেজাজে রয়েছেন আর্জেন্টিনার অধিনায়ক। —ফাইল চিত্র

বিভিন্ন দেশের লিগ শুরু হয়ে যাচ্ছে ডিসেম্বরেই। ইতিমধ্যেই ইংলিশ প্রিমিয়ার লিগের খেলা চলছে। বুধবার রাতে মাঠে নামবে প্যারিস সঁ জরমঁ। কিন্তু সেই ম্যাচে খেলবেন না লিয়োনেল মেসি। তিনি আসবেন নতুন বছরে। ক্লাবের তরফে মেসিকে বাড়তি ছুটি দেওয়া হয়েছে।

মেসি না ফিরলেও পিএসজি পাবে কিলিয়ান এমবাপেদের। বুধবার রাতে পিএসজি খেলবে স্ট্রাসবার্গের বিরুদ্ধে। সেই ম্যাচে মেসিকে পাওয়া যাবে না বলে জানিয়েছেন পিএসজির ম্যানেজার ক্রিস্টোফ গালটিয়ে। তিনি বলেন, “বিশ্বকাপের আনন্দ উদ্‌যাপন করার জন্য মেসিকে আর্জেন্টিনা যেতেই হত। সেই কারণে ১ জানুয়ারি পর্যন্ত মেসিকে ছুটি দেওয়া হয়েছে। সেই কারণে মেসি দলে যোগ দেবে ২ বা ৩ জানুয়ারি। তার পর ১৩-১৪ দিন সময় লাগবে মেসির আবার ম্যাচ ফিট হতে।”

Advertisement

পিএসজির বাকি সদস্যরা যদিও দলে যোগ দিয়েছেন। তাঁরা বুধবারের ম্যাচে খেলার জন্য তৈরিও হয়ে গিয়েছেন। বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হয়েছিলেন মেসি এবং এমবাপে। তাঁদের দেশ আর্জেন্টিনা এবং ফ্রান্সের ফাইনালে শেষ পর্যন্ত জেতেন মেসিরা। ফাইনালে মেসি দু’টি গোল করেন। এমবাপে হ্যাটট্রিক করেন। তাঁদের সেই লড়াই ওখানেই শেষ বলে মনে করেন গালটিয়ে। তিনি বলেন, “সব কিছুর মধ্যে মেসি এবং এমবাপের সম্পর্ককে টেনে আনার প্রয়োজন নেই। বিশ্বকাপ হারার পরেও এমবাপে যথেষ্ট স্বাভাবিক আছে। বিশ্বকাপ ফাইনালে হারের পর হতাশ হওয়া স্বাভাবিক। এমবাপেও হতাশ ছিল। সেটা কী ভাবে কাটিয়ে উঠতে হবে, তা এমবাপে জানে। মেসিকে শুভেচ্ছা জানাতেও এমবাপের কোনও বাধা নেই। ক্লাবের জন্য এটা খুব ভাল দিক।”

লিগে শীর্ষ স্থানে আছে পিএসজি। ১৫ ম্যাচে তাদের সংগ্রহ ৪১ পয়েন্ট। দ্বিতীয় স্থানে থাকা লেন্সের থেকে ৫ পয়েন্ট এগিয়ে আছে মেসিরা।

আরও পড়ুন
Advertisement