Cristiano Ronaldo

লাল কার্ড, রেফারির সঙ্গে ঝগড়া! নির্বাসন থেকে ফিরেই দু’ম্যাচ নির্বাসিত রোনাল্ডো, জরিমানাও

নির্বাসন থেকে ফিরেই আবার নির্বাসিত ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। সেই সঙ্গে জরিমানাও করা হয়েছে তাঁকে। শাস্তি দেওয়া হয়েছে আল নাসেরের তারকাকে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২৪ ১৮:০৪
football

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। —ফাইল চিত্র।

আবার শাস্তি পেতে হল ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে। লাল কার্ড দেখে রেফারির সঙ্গে ঝগড়া করেন তিনি। ফলে তাঁকে দু’ম্যাচ নির্বাসিত করা হয়েছে। সঙ্গে জরিমানাও করা হয়েছে সিআর৭কে।

Advertisement

সৌদি সুপার কাপের সেমিফাইনালে আল হিলালের বিরুদ্ধে খেলতে নেমেছিল আল নাসের। ১-২ গোলে পিছিয়ে ছিল রোনাল্ডোদের দল। খেলা শেষের ৪ মিনিট আগে প্রতিপক্ষ ফুটবলারকে কনুই দিয়ে ধাক্কা দেন রোনাল্ডো। রেফারির মনে হয়, ইচ্ছা করেই বেশ জোরে আঘাত করেছেন তিনি। তাই রেফারি তাঁকে লাল কার্ড দেখান।

রেফারির সিদ্ধান্ত মেনে নিতে পারেননি রোনাল্ডো। তিনি তাঁর সঙ্গে মাঠেই ঝগড়া করেন। পরে আন নাসেরের কয়েক জন ফুটবলার রোনাল্ডোকে শান্ত করেন। তিনি মাঠ ছেড়ে বেরিয়ে যান। ২-১ গোলে আল নাসেরকে হারিয়ে ফাইনালে ওঠে আল হিলাল।

পরে ম্যাচ রেফারি যে রিপোর্ট জমা দেন তার উপর ভিত্তি করে রোনাল্ডোকে দু’টি ম্যাচে নির্বাসিত করা হয়েছে। সেই সঙ্গে ভারতীয় মুদ্রায় প্রায় সাড়ে ৪ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে তাঁকে। সৌদি সুপার কাপ থেকে ছিটকে গিয়েছে আল নাসের। কিন্তু সৌদি প্রো লিগে আল ফেইহা ও আল খালিজের বিরুদ্ধে খেলতে পারবেন না রোনাল্ডো।

কয়েক দিন আগে মাঠে লিয়োনেল মেসির নাম শুনে দর্শকদের দিকে অশালীন অঙ্গভঙ্গী করায় নির্বাসিত হতে হয়েছিল রোনাল্ডোকে। নির্বাসন কাটিয়ে ফিরে আরও এক বার শাস্তি পেলেন তিনি।

আরও পড়ুন
Advertisement