AIFF

ব্রাজিলে প্রথম বার মহিলা বিশ্বকাপ, উচ্ছ্বসিত ফেডারেশন সভাপতি কল্যাণ

২০২৭ সালের মহিলা বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব পেয়েছে ব্রাজিল। সেই উপলক্ষে ব্রাজিল ফুটবল সংস্থার সভাপতি এদনাল্দো রদ্রিগেসকে অভিনন্দন জানালেন সর্বভারতীয় ফুটবল সংস্থার সভাপতি কল্যাণ চৌবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ মে ২০২৪ ২২:২৮
football

ব্রাজিল ফুটবল সংস্থার সভাপতি এদনাল্দো রদ্রিগেসের সঙ্গে কল্যাণ। ছবি: সংগৃহীত।

২০২৭ সালের মহিলা বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব পেয়েছে ব্রাজিল। লাতিন আমেরিকার কোনও দেশে প্রথম বার এই প্রতিযোগিতা হতে চলেছে। সেই উপলক্ষে ব্রাজিল ফুটবল সংস্থার সভাপতি এদনাল্দো রদ্রিগেসকে অভিনন্দন জানালেন সর্বভারতীয় ফুটবল সংস্থার সভাপতি কল্যাণ চৌবে।

Advertisement

ফিফা কংগ্রেস উপলক্ষে এখন তাইল্যান্ডে রয়েছেন ফেডারেশন সভাপতি। সেখানেই এদনাল্দোকে অভিনন্দন জানিয়েছেন। দেখা করেছেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো এবং বাকি কর্তাদের সঙ্গে। উল্লেখ্য, ২০২২ সালে মহিলা বিশ্বকাপ হয়েছিল ভারতে।

কল্যাণ বলেছেন, “ব্রাজিলের মতো ফুটবল খেলিয়ে দেশ এই প্রতিযোগিতা আয়োজন করবে এটা দারুণ খবর। আমাদের আনন্দিত হওয়ার আরও কারণ রয়েছে। কারণ মেয়েদের ফুটবলে ভারত দ্রুত উঠে আসছে। গত দু’বছরে অনেক উন্নতি করেছি আমরা। ভারতের মহিলাদের লিগ প্রচুর সাফল্য পেয়েছে।”

ভ্রম সংশোধন: এই প্রতিবেদনে প্রথমে ‘অনূর্ধ্ব ১৭’ বিশ্বকাপ লেখা হয়েছিল। ব্রাজিল সিনিয়র মহিলা বিশ্বকাপ ফুটবল আয়োজনের দায়িত্ব পেয়েছে। অনিচ্ছাকৃত এই ভুলের জন্য আমরা আন্তরিক ভাবে দুঃখিত ও ক্ষমাপ্রার্থী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement