Indian Football

AIFF: যুবভারতীতে জাতীয় সঙ্গীত বাজাতে দেরি, কম্বোডিয়ার কাছে ক্ষমা চাইল ভারত

বুধবার ম্যাচ শুরু হওয়ার আগে যান্ত্রিক গোলযোগের কারণে কম্বোডিয়ার জাতীয় সঙ্গীত মিনিট পাঁচেক দেরিতে বাজে। তার জন্য ক্ষমা চাওয়া হল।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৯ জুন ২০২২ ১৩:৩৭
ক্ষমা চাইল ভারত

ক্ষমা চাইল ভারত ফাইল ছবি

বুধবার কম্বোডিয়ার বিরুদ্ধে ভারতের ম্যাচ শুরু হওয়ার আগে জাতীয় সঙ্গীত নিয়ে যান্ত্রিক বিভ্রাট হয়। ভারতের জাতীয় সঙ্গীত হয়ে গেলেও কম্বোডিয়ার জাতীয় সঙ্গীত শুরু হতে মিনিট পাঁচেক সময় লাগে। গোটা ঘটনার জন্য ক্ষমা চেয়ে কম্বোডিয়ার ফুটবল সংস্থাকে চিঠি পাঠাল ভারতীয় ফুটবল সংস্থা।

কম্বোডিয়ার তরফে দাবি করা হয়েছে, কলকাতায় পৌঁছনোর পর থেকেই বিভিন্ন সমস্যার মধ্যে পড়েছে তারা। হোটেলের কিছু কর্মী নাকি ফুটবলারদের সঙ্গে খারাপ ব্যবহার করেছেন। যে খাবার দেওয়া হয়েছে তা নাকি পর্যাপ্ত ছিল না। সমস্যা তৈরি হয় জাতীয় পতাকা নিয়েও। কম্বোডিয়া যে জাতীয় পতাকা দিয়েছিল, তার রং এবং দৈর্ঘ্য-প্রস্থ ঠিক নেই বলে বাতিল করে দেয় এএফসি। বদলে গ্রাফিক ছবি ব্যবহার করা হয়। জানা গিয়েছে, কম্বোডিয়া নাকি নিজেদের জাতীয় পতাকা নিয়েই আসেনি। এখান থেকে জাতীয় পতাকা জোগাড় করা হয়েছে বলেই গণ্ডগোল হয়েছে। তবে জাতীয় সঙ্গীত বিভ্রাটের ক্ষেত্রে দায়িত্ব আয়োজক হিসাবে থাকা ভারতেরই।

Advertisement

বৃহস্পতিবার কম্বোডিয়া ফুটবল সংস্থাকে চিঠি লেখেন ভারতীয় ফুটবল সংস্থার সেক্রেটারি জেনারেল অনিল কামাত। তিনি জানিয়েছেন, হোটেলের কর্মীদের ব্যবহার এবং দেরিতে জাতীয় সঙ্গীত বাজানো ঘিরে যে অসন্তোষ তৈরি হয়েছে, তার জন্য তাঁরা দুঃখিত। প্রযুক্তিগত ত্রুটির কারণেই জাতীয় সঙ্গীত বাজাতে দেরি হয়েছে। ভবিষ্যতে যাতে এ রকম না হয়, তার খেয়াল রাখা হবে বলে আশ্বাস দেওয়া হয়েছে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

আরও পড়ুন
Advertisement